bangla news

‘ক্রিকেটারদের মানসিকতার পরিবর্তন প্রয়োজন’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ১১:১২:০৩ এএম
নাজমুল হাসান পাপন-ছবি:বাংলানিউজ

নাজমুল হাসান পাপন-ছবি:বাংলানিউজ

ক্রিকেট খেলার প্রাণ বলা হয় টেস্ট ক্রিকেটকে। তবে তার জন্য আলাদা করে সময় দিতে হয়। থাকতে হয় পাঁচ দিন ধরে লড়াই করার ধৈর্য। আর এই লড়াইয়ে সবচেয়ে বড় বিষয়টি হলো ক্রিকেটের মানসিকতা। যেটা একজন ক্রিকেটারকে অনেকটাই এগিয়ে রাখে।

ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে ইনিংস ও ১৩০ রানে হেরেছে বাংলাদেশ। পরাজয়ের চেয়ে যেটা বেশি চোখে পড়েছে সেটা হলো টেস্ট খেলার মানসিকতা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন মনে করে টেস্ট খেলার সেই মানসিকতা এখনো তৈরি হয়নি বাংলাদেশের। যার কারণে এমন পরাজয় ঘটেছে।

পাপন বলেন, ‘এমন হার শুধু স্ট্রাকচারের জন্য না। আমি মনে করি, এর বাইরে আরও কিছু জিনিস আছে। এখানে শুধু পিচ বা এনভারমেন্ট তৈরি করে লাভ হবে না। খেলোয়াড়দের মধ্যে থেকেও অনেক কিছু আসতে হবে। ওদের (ভারত) খেলোয়াড়দের চিন্তা ধারাই অন্যরকম। ওদের মন প্রাণ জীবনের সব কিছুই ক্রিকেট। একটা ছেলে জাতীয় দলে চান্স পাবে কি না তা নিয়ে চিন্তাও করে না। একটা বাচ্চা ছেলে স্কুল টিমে চান্স পাবে এটাই ওর এম্বিশন। রঞ্জি ট্রফিতে খেলতে হবে তাই জান দিয়ে দিচ্ছে। দিন রাত কষ্ট করছে। জাতীয় দল নিয়ে চিন্তাই করে না। এত ডিসিপ্লিন, এত নিয়ম কানুন মানে ওরা। আমাদের মধ্যে কিন্তু এই জিনিসটা দেখতে পাই না। এটা এত সহজে আসবে না। আমাদের মধ্যেও হয়তো আসবে, তবে একটু সময় লাগবে।’

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, নভেম্বর ১৭,  ২০১৯
আরএআর/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-17 11:12:03