ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৭ ০৮:০৯:০১ এএম
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন-ছবি: শোয়েব মিথুন

টেস্ট ক্রিকেটে পদার্পণের ১৯ বছর পার করেছে বাংলাদেশ। অথচ এই সময়েও  বাংলাদেশের টেস্ট ক্রিকেটে বলার মতো কোনো উন্নতি হয়নি। যার প্রমাণ সম্প্রতি টেস্টে নবাগত আফগানিস্তানের কাছে ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের কাছে ইনিংস ব্যবধানে পরাজয়।

যে বিষয়টাতে বেশি গুরুত্ব দেওয়া প্রয়োজন ছিল, সেটাই পড়েছিল অবহেলাতে। তবে এবার টেস্ট নিয়ে আলাদাভাবে দল করার চিন্তা-ভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

শনিবার ( ১৬ নভেম্বর) বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বিপিএলের লোগো উন্মোচন অনুষ্ঠানে গিয়ে এ কথা বলেন।

পাপন বলেন, অমরা ওডিআইতে মোটামুটি দল, টি-টোয়েন্টিতে যে ঘাটতি ছিল বিশ্বকাপের আগে ঠিক করব। সে দিক দিয়ে চিন্তা করলে সবচেয়ে দুর্বল টেস্টে। ভারেতের টি-টোয়েন্টি দল থেকে শুধু রোহিত শর্মা আসছে। কিন্তু টেস্ট খেলতে আমাদের প্রায় সবাই টেস্টে খেলছে। আসলে আলাদা মাইন্ডসেট করতে হবে। আলাদা টিম করতে হবে। আমরা যে প্ল্যানে এগোচ্ছি, তাতে এক থেকে দেড় বছর পর আমরা আশা করছি আমাদের একটা টেস্ট দল হবে। খেলা কেমন খেলবে জানি না, তবে একটা প্রোপার টেস্ট দল তৈরি করব।

পেস বোলিং নিয়ে আলাদা করে পরিকল্পনার কথা জানান বোর্ড সভাপতি। তিনি জানান, আমাদের আসল সমস্যা এখন পেস বোলিং। স্পিনে আমরা আহামরি কিছু ছিলাম না, হোমে (দেশের মাটি) ছাড়া। পেস বোলিংয়ে যেমন মোস্তাফিজ কিন্তু আমাদের টপেস বোলিংয়ে সাপোর্ট দিয়ে আসছিল। কিন্তু সেও কিন্তু ঠিক সেভাবে ধারাবাহিক হতে পারছে না। এখন এটা নিয়ে কাজ করতে হবে। বের করতে হবে কী করা যায়। এছাড়া দেখা যাক নতুন ছেলেরাও খারাপ করছে না।

বাংলাদেশ সময়: ০৩০৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
আরএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa