bangla news

টসের সিদ্ধান্তটা কঠিন ছিল: মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৫:৫৬:২১ পিএম
সংবাদ সম্মেলনে মুমিনুল। ছবি:সংগৃহীত

সংবাদ সম্মেলনে মুমিনুল। ছবি:সংগৃহীত

ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজে লড়াই করে হারলেও বাজেভাবে শুরু হয়েছে টেস্ট। ইন্দোরে স্বাগতিক ভারতের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে তিন দিনেই এক ইনিংস ও ১৩০ রানে হেরেছে বাংলাদেশ।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় এই টেস্ট সিরিজে নেতৃত্বের সুযোগ পান মুমিনুল হক। যেখানে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। তবে তার সিদ্ধান্তকে যেন ভুলই প্রমাণ করলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ফলে দুই ইনিংসেই ভরাডুবি হয়।

অপরদিকে মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে রান পাহাড়ে চড়া ভারত নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ঘোষণা করার আগে ৪৯৩ রান করে। আর বাংলাদেশ দুই ইনিংসে যথাক্রমে ১৫০ ও ২১৩ রান করে।

এই টেস্টে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র মুশফিকুর রহিমের ব্যাটই কিছুটা হেসেছে। প্রথম ইনিংসে ৪৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেন ফিফটি (৬৪)। এছাড়া বোলিংয়ে চমক দেখিয়ে আবু জায়েদ চারটি উইকেট তুলে নিয়েছেন। তবে অন্যদের ব্যর্থতায় সামান্য লড়াইটা পর্যন্ত করতে পারেনি সফরকারীরা।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে মুমিনুল বলেন, ‘টস অবশ্যই ম্যাচে প্রভাব ফেলেছে। আমরা টসে জিতে ব্যাটিং নেই, সিদ্ধান্তটা কঠিন ছিল। তবে এই টেস্টে অনেকগুলো ইতিবাচক দিক রয়েছে। বিশেষ করে আবু জায়েদের চার উইকেট প্রাপ্তি। মুশফিকুর দুই ইনিংসেই ভালো ব্যাট করেছে। লিটনও ভালো ছিল। আমাদের টপঅর্ডার ব্যাটসম্যানরা প্রতিপক্ষের দুর্দান্ত বোলিং লাইনআপের বিরুদ্ধে চ্যালেঞ্জ নিয়েছে। আমাদের ১৫-২০ ওভার আরও চেষ্টা করা দরকার ছিল।’

এদিকে আগামী ২২ নভেম্বর থেকে কলকাতায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্টটি হবে দিবা-রাত্রির। যদিও প্রথমবারের মতো ফ্লাড লাইটের নিচে খেলতে নামবে বাংলাদেশ। তবে অধিনায়ক বিশ্বাস করেন, বাংলাদেশের চেষ্টার কোনো কমতি থাকবে না। তিনি আরও বলেন, ‘দিবা-রাত্রির টেস্টে আমাদের কোনো পূর্ব অভিজ্ঞতা নেই। তবে আমরা চেষ্টা করবো ও ম্যাচটি উপভোগ করতে চাই।’

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 17:56:21