ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সৌম্য-শান্তর ব্যাটে ভারতকে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
সৌম্য-শান্তর ব্যাটে ভারতকে হারাল বাংলাদেশ দুর্দান্ত ইনিংস খেলেছেন সৌম্য ও শান্ত/ছবি: শোয়েব মিথুন

ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ব্যাট হাতে ঝড় তুলে দলের জয়ে মূল ভূমিকা রেখেছেন সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত।

বিকেএসপির তিন নাম্বার মাঠে শনিবার (১৬ নভেম্বর) টসে হেরে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ইমার্জিং দলের সামনে ২৪৭ রানের লক্ষ্য ছুড়ে দেয় ভারত। জবাবে সৌম্য সরকারের ৭৩ ও নাজমুল সোহেন শান্ত’র ৯৪ রানের ইনিংসে ভর করে জয় তুলে নেয় স্বাগতিক দল।

 

ছবি: শোয়েব মিথুনলক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৫ রানেই ওপেনার মোহাম্মদ নাঈমের উইকেট হারায় বাংলাদেশ। তবে এরপর রানের চাকা সচল রেখে ১৪৪ রানের দারুণ এক জুটি গড়ে তুলেন সৌম্য ও শান্ত। দলীয় ১৫৯ রানের মাথায় বিদায় নেওয়ার আগে সৌম্য’র ব্যাট থেকে আসে ৬৮ বলে ৭৩ রানের দারুণ এক ইনিংস। তার এই ইনিংস ৭ চার ও ৩ ছক্কায় সাজানো।

ছবি: শোয়েব মিথুনসৌম্য বিদায় নিলেও ফিফটি হাঁকানো শান্ত সেঞ্চুরির দিকে ছুটতে থাকেন। তবে দলীয় ২০১ রানের মাথায় সেঞ্চুরি থেকে মাত্র ৬ রান দূরত্বে থামে বাংলাদেশ দলের অধিনায়কের ইনিংস। তার ৮৮ বলে ৯৪ রানের ইনিংসটি ১৪টি চার ও ২টি ছক্কায় সাজানো। এরপর ইয়াসির আলী ২১ রান যোগ করে বিদায় নিলেও বাকি পথে নির্বিঘ্নে পাড়ি দেন আফিফ হোসেন ও জাকির হাসান। আফিফ অপরাজিত থাকেন ৩৪ রান নিয়ে।

ভারতীয় বোলারদের মধ্যে ১টি করে উইকেট নেন সৌরভ দুবে, সানভির সিং, সিদ্ধার্থ দেশাই ও যশ বিজয়।

ছবি: শোয়েব মিথুনএর আগে বাংলাদেশি বোলারদের দাপটে ভারতের ব্যাটসম্যানরা নিয়মিত বিরতিতে উইকেট হারালেও আরমান জাফর দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন। সুমন খানের বলে আউট হওয়ার আগে ৯৮ বলে ৮টি চার ও তিনটি ছক্কায় ১০৫ করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান আসে ভিনায়ক গুপ্ত’র ব্যাট থেকে।

ছবি: শোয়েব মিথুনবাংলাদেশি বোলার সুমন ১০ ওভারে ৬৪ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। দুটি করে উইকেট তুলে নেন তানভীর ইসলাম ও সৌম্য সরকার। এছাড়া মেহেদী হাসান ও হাসান মাহমুদ একটি করে উইকেট পান।

ছবি: শোয়েব মিথুনএই নিয়ে টানা দ্বিতীয় জয়ে গ্রুপ ‘বি’র শীর্ষস্থান এখন বাংলাদেশের দখলে। এর আগে নিজেদের প্রথম ম্যাচে হংকংকে হারিয়েছিল বাংলাদেশ। আট দেশের অনূর্ধ্ব-২৩ ক্রিকেটারদের নিয়ে চলছে এই ইমার্জিং এশিয়া কাপ।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।