ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সৌম্যদের ২৪৭ রানের টার্গেট দিল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
সৌম্যদের ২৪৭ রানের টার্গেট দিল ভারত ভারতের উইকেট নিয়ে বাংলাদেশের উদযাপন। ছবি: শোয়েব মিথুন

ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে ‘এ’ গ্রুপের ম্যাচে প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ৫০ ওভারে অলআউট হওয়ার আগে ২৪৬ রান করেছে।

বিকেএসপির তিন নাম্বার মাঠে শনিবার (১৬ নভেম্বর) মুখোমুখি হয় দুদল। আর টসে জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশি বোলারদের দাপটে ভারতের ব্যাটসম্যানরা নিয়মিত বিরতিতে উইকেট হারালেও আরমান জাফর দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন। সুমন খানের বলে আউট হওয়ার আগে ৯৮ বলে ৮টি চার ও তিনটি ছক্কায় ১০৫ করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান আসে ভিনায়ক গুপ্ত’র ব্যাট থেকে। ভারতের উইকেট নিয়ে বাংলাদেশের উদযাপন।  ছবি: শোয়েব মিথুনবাংলাদেশি বোলার সুমন ১০ ওভারে ৬৪ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। দুটি করে উইকেট তুলে নেন তানভীর ইসলাম ও সৌম্য সরকার। এছাড়া মেহেদী হাসান ও হাসান মাহমুদ একটি করে উইকেট পান।

২৪৭ রানের লক্ষ্যে ইতোমধ্যে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

এর আগে উদ্বোধনী ম্যাচে হংকংকে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ। আট দেশের অনূর্ধ্ব-২৩ ক্রিকেটারদের নিয়ে চলছে এই ইমার্জিং এশিয়া কাপ।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।