bangla news

ব্রাজিল কোচকে ‘চুপ থাকতে’ বলেছেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ১২:৫৯:১০ পিএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘ তিন মাস পর জাতীয় দল আর্জেন্টিনার জার্সিতে নেমেছিলেন লিওনেল মেসি। ফেরার মঞ্চ হিসেবে পেলেন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে। আর এমন একটি উপলক্ষতে ম্যাচটি নিজের করে নিয়েছেন মেসি। তার একমাত্র গোলেই সেলেকাওদের ১-০ ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা।

সৌদি আরবের কিং সাদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার (১৫ নভেম্বর) মুখোমুখি হয় দু’দল। ম্যাচে পুরো মাঠ দাপিয়ে বেড়াতে দেখা যায় বার্সেলোনার তারকা মেসিকে। মাঠের লড়াইয়ের পাশাপাশি আবার প্রতিপক্ষের কোচকেও শাসিয়েছেন! তিনি নাকি ব্রাজিল বস তিতেকে চুপ থাকতে বলেছেন, এমন অভিযোগ করেন খোদ তিতেই।

গত জুলাইয়ে ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকায় সেমিফাইনালে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। সে ম্যাচে রেফারি ও পরে কনমেবলের সমালোচনা করায় আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাস নিষিদ্ধ হয়েছিলেন মেসি। যার কারণে আলবিসেলেস্তাদের হয়ে শেষ চারটি ম্যাচে অংশ নিতে পারেননি পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

এদিকে এ ম্যাচের প্রথমার্ধে মেসি ও তিতেকে উত্তপ্ত বাক্য বিনিময় করতে দেখা যায়। ব্রাজিল কোচ রেফারির কাছে অভিযোগও করেন। তখন মেসি নিজের মুখে আঙুল দিয়ে ‘চুপ থাকতে’ বলছিলেন।

ম্যাচ শেষে তিতে জানান, ‘আমি অভিযোগ করেছি, কারণ তাকে (মেসি) হলুদ কার্ড দেখানো উচিৎ ছিল। সে আমাকে বলেছে চুপ থাকতে এবং আমিও তাকে চুপ থাকতে বলেছি।’

তিনি আরও বলেন, ‘আমি এই ব্যাপারে আর কিছু বলতে চাই না। ম্যাচে একটা শক্ত রেফারি দরকার অন্যথায় সবকিছু কঠিন হয়ে পড়ে। তার কার্ড দেখানো উচিৎ ছিল। অভিযোগ করে আমি ঠিকই করেছি।’

সর্বশেষ ৬ ম্যাচের একটিতেও হারেনি আর্জেন্টিনা। জিতেছে ৪টিতে, ড্র করেছে বাকি দুটিতে। কোপার পর চিলির বিপক্ষে ০-০ গোলে ড্র করা দলটি মেসিকে ছাড়া মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছে। জার্মানির বিপক্ষে পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে। আর ইকুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে। মেসিকে ছাড়া খেলা ৪ ম্যাচে ১২ গোল করেছে আর্জেন্টিনা, হজম করেছে মাত্র তিনটি গোল। এবার মেসিকে নিয়ে নিজেদের গোলসংখ্যা বাড়িয়ে নিয়েছে স্কালোনির শিষ্যরা।

এদিকে, কোপা আমেরিকার শিরোপা জেতার পর থেকেই ব্রাজিলের দূর্গে কোনো জয় নেই। শেষ ৫ ম্যাচে জয়হীন তিতের শিষ্যরা। যেই পেরুকে হারিয়ে শিরোপা জিতেছিল সেই পেরুর বিপক্ষে ১-০ গোলে হেরেছে ব্রাজিল। তার আগে কলম্বিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করে সেলেসাওরা। সেনেগাল আর নাইজেরিয়ার বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে তিতের শিষ্যরা। সবশেষ হারলো আর্জেন্টিনার বিপক্ষে।

এই ম্যাচের পর আরও একটি করে প্রীতি ম্যাচ খেলবে দুই দল। ১৯ নভেম্বর ইসরায়েলের ব্লুমফিল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সোয়া ১টায় উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার কথা আর্জেন্টিনার। আর একই দিন আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 12:59:10