bangla news

কোচ চাইলে খেলবেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৯:৩১:১৩ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকায় সেমি ফাইনালে ব্রাজিলের কাছে হারের ক্ষতে প্রলেপ দিয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।  প্রতিশোধের ম্যাচে মেসির একমাত্র গোলে ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্টিনা। ১৩ মিনিটের মাথায় দলের হয়ে গোল করেন আর্জেন্টাইন খুদে জাদুকর।

ব্রাজিলের বিপক্ষে সুপার ক্লাসিকোর পর আগামী ১৯ নভেম্বর ইসরায়েলের ব্লুমফিল্ড স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামার কথা আর্জেন্টিনার। বাংলাদেশ সময় রাত সোয়া ১টায় শুরু হতে পারে আলোচিত-সমালোচিত এই ম্যাচটি।

উরুগুয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে ইসরায়েল সফরে যাবে আর্জেন্টিনা। ইসরায়েলের রাজধানী তেল আবিবে অনুষ্ঠিত হওয়ার কথা ম্যাচটির। কিন্তু নৈতিকতার কথা মাথায় রেখে ম্যাচটি বর্জনের জন্য ফুটবলের দুই মহাতারকা আর্জেন্টিনার লিওনেল মেসি ও উরুগুয়ের লুইস সুয়ারেসের প্রতি আহবান জানিয়েছেন অগণিত ফিলিস্তিনি ফুটবলভক্ত ও বিভিন্ন মানবাধিকার সংস্থা।

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যকার চলমান সংঘর্ষের কারণে ম্যাচ আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিলেও মেসি জানালেন, পরের ম্যাচ খেলতে তিনি প্রস্তুত। ব্রাজিল ম্যাচের পর তিনি জানান, ‘যদি টিম ম্যানেজমেন্ট আর দলের কোচ চান, আমি উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি খেলতে নামবো।’

২০১৮ বিশ্বকাপের আগে, ফিলিস্তিনিদের আহবানে সাড়া দিয়ে ইসরায়েলের মাটিতে প্রীতি ম্যাচ খেলতে অস্বীকৃতি জানিয়েছিল আর্জেন্টিনা। সেই সফর বাতিলের জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে অসংখ্য অনুরোধ এসেছিল মেসিদের কাছে।

এছাড়া দেশটির রাজধানী বুয়েনস আয়ার্স এবং স্পেনের বার্সেলোনায় বড়সড় বেশকিছু আন্দোলনও হয়। এবারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটতে চলেছে বলেই মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-16 09:31:13