ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

৯ ম্যাচের সবকটিতেই জিতলো ইতালি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
৯ ম্যাচের সবকটিতেই জিতলো ইতালি ছবি: সংগৃহীত

ইউরো বাছাইয়ের সবগুলো ম্যাচেই জয় তুলে নিয়েছে ইতালি। ‘জে’ গ্রুপ থেকে সবার আগে মূল পর্বের টিকিট কেটেছে রবার্তো ম্যানচিনির শিষ্যরা। বসনিয়া-হার্জেগোভিনার মাঠে ৩-০ গোলে জিতেছে ইতালি।

ম্যাচের ২১তম মিনিটে ডিফেন্ডার ফ্রান্সেসকোর গোলে লিড নেয় ইতালি। এগিয়ে যাওযার পর ম্যাচের ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লরেন্সো ইনসিনিয়ে।

২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ম্যানচিনির শিষ্যরা।

আর বিরতির পর ম্যাচের ৫২তম মিনিটে দলের তৃতীয় গোলটি করেন ফরোয়ার্ড আন্দ্রেয়া বেলোত্তি। ম্যাচের বাকি সময়ে স্বাগতিকরা আর কোনো গোল হজম করেনি। ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালিয়ানরা।

৯ ম্যাচের সবকটিতে জেতা ইতালির সংগ্রহ ২৭ পয়েন্ট, অবস্থান গ্রুপের শীর্ষে। এই গ্রুপ থেকে মূল পর্বে ইতালির সঙ্গী হয়েছে ১৮ পয়েন্ট পাওয়া ফিনল্যান্ড।

এদিকে, উয়েফা ইউরো বাছাইয়ে বড় জয় পেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। মাল্টাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে স্প্যানিশরা। যদিও, স্পেন ইউরোর মূল পর্বের টিকিট নিশ্চিত করেছিল আরও আগে। আরেক ম্যাচে স্বাগতিক রোমানিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতেছে সুইডেন। ১৮ পয়েন্ট নিয়ে মূল পর্বে খেলা নিশ্চিত করেছে সুইডিশরা।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।