ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মাল্টার জালে স্পেনের গোল উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
মাল্টার জালে স্পেনের গোল উৎসব মাল্টার জালে স্পেনের ৭ গোল

উয়েফা ইউরো বাছাইয়ে বড় জয় পেয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। মাল্টাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে স্প্যানিশরা। যদিও, স্পেন ইউরোর মূল পর্বের টিকিট নিশ্চিত করেছিল আরও আগে।

‘এফ’ গ্রুপের ম্যাচে মাল্টাকে হারিয়ে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করল স্প্যানিশরা। বিরতির আগে দুটি আর বিরতির পর আরও পাঁচটি গোল করে ২০০৮ ও ২০১২ সালের ইউরোপ চ্যাম্পিয়ন স্পেন।

স্পেনের ঘরের মাঠ কাদিসে ম্যাচের ২৩তম মিনিটে প্রথম গোল করে স্পেন। আলভারো মোরাতার গোলে এগিয়ে যাওয়ার পর ম্যাচের ৪১ মিনিটের মাথায় সান্তি কাজোরলার গোলে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। বিরতিতে যাওয়ার আগে ২-০ গোলের লিড পায় স্প্যানিশরা।

দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে স্পেনকে ৩-০ গোলের লিড পাইয়ে দেন পাউ তোরেস। ৬৩ মিনিটে দলের চতুর্থ গোলটি করেন পাবলো সারাবিয়া, ৬৯ মিনিটে দলের পঞ্চম গোলটি করেন দানি ওলমো আর ৭১ মিনিটের মাথায় জেরার্ড মরেনো গোল করলে ৬-০ গোলে এগিয়ে যায় স্পেন।

৮৫তম মিনিটে স্পেনের সপ্তম গোলটি করেন জেসুস নাভাস। ৭-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশরা।

ইউরো বাছাইয়ে এখনও কোনো ম্যাচ হারেনি স্পেন। ৯ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে তারা।

এদিকে, আরেক ম্যাচে স্বাগতিক রোমানিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতেছে সুইডেন। ১৮ পয়েন্ট নিয়ে মূল পর্বে খেলা নিশ্চিত করেছে সুইডিশরা।

ওদিকে, বসনিয়া-হার্জেগোভিনার মাঠে ৩-০ গোলে জিতেছে ইতালি। ৯ ম্যাচের সবকটিতে জেতা ইতালির পয়েন্ট ২৭। এই গ্রুপ থেকে মূল পর্বে ইতালির সঙ্গী হয়েছে ১৮ পয়েন্ট পাওয়া ফিনল্যান্ড।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।