ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

রানের মায়ায় মায়াঙ্ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
রানের মায়ায় মায়াঙ্ক ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের মাত্র শুরু। তাতেই রানের মায়ায় জড়িয়েছেন ২৮ বছর বয়সী ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতে যার এখনও অভিষেক হয়নি। বাংলাদেশের বিপক্ষে খেলতে নেমেছেন ক্যারিয়ারের অষ্টম টেস্ট।

আগরওয়ালকে বলা হচ্ছে ভারতের বর্তমান ‘দ্য ওয়াল’। বাংলাদেশের বিপক্ষে ইন্দোরে ওপেনিংয়ে নেমে ডানহাতি এই ওপেনার করেছেন ২৪৩ রান।

তার ৩৩০ বলে সাজানো ইনিংসে ছিল ২৮টি চার আর ৮টি ছক্কার মার। ৩০৩ বলে ডাবল সেঞ্চুরি স্পর্শ করতে মেহেদি হাসান মিরাজকে ছক্কা হাঁকান।

ক্যারিয়ারের অষ্টম টেস্টের ১২তম ইনিংস মিলিয়ে এখন অবধি আগরওয়ালের নামের পাশে জমেছে ৮৫৮ রান, ৭১.৫০ গড়। যেখানে তিনটি সেঞ্চুরির পাশাপাশি তিনটি ফিফটি। এর মধ্যে দুটি আবার ডাবল সেঞ্চুরি।

২০১৮ সালের ডিসেম্বরে মেলবোর্নে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে অভিষেক হয় আগরওয়ালের। অভিষেক ম্যাচে করেন ৭৬ আর ৪২ রান। নিজের দ্বিতীয় ম্যাচে এক ইনিংসে ব্যাট করার সুযোগ পেলে করেন ৭৭ রান। চলতি বছরের আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেন ৫, ১৬, ৫৫ আর ৪ রান। অক্টোবরে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেন ২১৫ এবং ৭ রান।

একই সিরিজে প্রোটিয়াদের বিপক্ষে পরের দুই ইনিংসে খেলেন ১০৮ আর ১০ রানের ইনিংস। বাংলাদেশের বিপক্ষে নিজের ১২তম ইনিংসে করলেন ২৪৩ রান।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর পর এই অবধি তিন জন ব্যাটসম্যান তিনবার করে তিন অঙ্কের ঘরে পৌঁছেছেন। ভারতের ওপেনার রোহিত শর্মা, অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথের পর মায়াঙ্ক আগরওয়াল তিন অঙ্কের দেখা তিনবার পেলেন।

আগরওয়ালের টেস্ট ইনিংসগুলো: ৭৬, ৪২, ৭৭, ৫, ১৬, ৫৫, ৪, ২১৫, ৭, ১০৮, ১০ এবং ২৪৩।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।