ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ক্রিকেট

আগরওয়ালের ডাবল সেঞ্চুরি, অস্বস্তিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
আগরওয়ালের ডাবল সেঞ্চুরি, অস্বস্তিতে বাংলাদেশ ছবি: সংগৃহীত

অষ্টম টেস্ট খেলতে নেমে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেওয়া ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। বড় লিড নেওয়ার দিকে এগোচ্ছে টিম ইন্ডিয়া।

এর আগে সেঞ্চুরির পথে ছুটতে থাকা আজিঙ্কা রাহানেকে ফিরিয়েছেন আবু জায়েদ রাহি। এই পেসার ভারতের চারটি উইকেটের সবকটিই তুলে নিয়েছেন।

 

আগরওয়ালের ডাবল সেঞ্চুরির ওপর ভর করে এই প্রতিবেদন লেখার আগ পযর্ন্ত দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ১০০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬৫ রান সংগ্রহ করেছে ভারত। সফরকারী বাংলাদেশের চেয়ে তারা এগিয়ে গেছে ২১৫ রানে।

আগরওয়ালের ৩০৪ বলে ২০২ রানের ইনিংসটি সাজানো হয়েছে ২৫ চার ও ৫ ছক্কায়। ভারতের মাটিতে চার টেস্ট খেলতে নেমে তৃতীয় সেঞ্চুরি পেলেন তিনি। এর আগে আরও ছয় ব্যাটসম্যান এই কাজটি করে দেখিয়েছিলেন। তার মধ্যে ৪ টেস্টে ৪ সেঞ্চুরি করেছিলেন এভারটন উইকস। রাহানে সাজঘরে ফেরেন ৮৬ রান করে। তার ১৭২ বলের ইনিংসটি সাজানো ছিল ৯টি বাউন্ডারিতে। রাহি নিজের চতুর্থ শিকার বানান রাহানেকে। দলীয় ৩০৯ রানের মাথায় ভারত চতুর্থ উইকেট হারায়। রাহানে-মায়াঙ্ক ১৯০ রানের জুটি গড়েন।

ইন্দোরে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিনের শুরুতে অবশ্য দুর্দান্ত বোলিংয়ের আভাস দিয়েছিল বাংলাদেশ। ১ উইকেটে ৮৬ রানে প্রথম দিন শেষ করা ভারত প্রথম ইনিংসের দ্বিতীয় দিন শুরু করে দলীয় ১০৫ রানে হারায় চেতশ্বর পুজারাকে (৫৪)। আবু জায়েদের বলে বদলি ফিল্ডার সাঈফ হাসানের তালুবন্দী হন তিনি। এর পরপরই অধিনায়ক বিরাট কোহলিকে ‘ডাক’ উপহার দেন জায়েদ।

এর আগে প্রথম দিন প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয় মাত্র ১৫০ রানে।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
ইউবি/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa