ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বড় লিডের পথে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
বড় লিডের পথে ভারত ছবি: সংগৃহীত

অষ্টম টেস্ট খেলতে নেমে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। সেঞ্চুরির পথে ছুটছেন আজিঙ্কা রাহানে। আর বড় লিড নেওয়ার দিকে এগোচ্ছে টিম ইন্ডিয়া। দ্বিতীয় সেশনের খেলা শেষ।

আগরওয়ালারে সেঞ্চুরি, রাহানের ফিফটির ওপর ভর করে এই প্রতিবেদন লেখার আগ পযর্ন্ত দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করেছে ভারত। সফরকারী বাংলাদেশের চেয়ে তারা এগিয়ে গেছে ১৫৩ রানে।

আগরওয়ালের ২৫১ বলে ১৫৬ রানের ইনিংসটি সাজানো হয়েছে ২১ চার ও ৩ ছক্কায়। ভারতের মাটিতে চার টেস্ট খেলতে নেমে তৃতীয় সেঞ্চুরি পেলেন তিনি। এর আগে আরও ছয় ব্যাটসম্যান এই কাজটি করে দেখিয়েছিলেন। তার মধ্যে ৪ টেস্টে ৪ সেঞ্চুরি করেছিলেন এভারটন উইকস। রাহানে অপরাজিত ৮২ রান নিয়ে।

ইন্দোরে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিনের শুরুতে অবশ্য দুর্দান্ত বোলিংয়ের আভাস দিয়েছিল বাংলাদেশ। ১ উইকেটে ৮৬ রানে প্রথম দিন শেষ করা ভারত প্রথম ইনিংসের দ্বিতীয় দিন শুরু করে দলীয় ১০৫ রানে হারায় চেতশ্বর পুজারাকে (৫৪)। আবু জায়েদের বলে বদলি ফিল্ডার সাঈফ হাসানের তালুবন্দী হন তিনি। এর পরপরই অধিনায়ক বিরাট কোহলিকে ‘ডাক’ উপহার দেন জায়েদ। ভারতের তিন উইকেটের তিনটিই নিয়েছেন তিনি।

এর আগে প্রথম দিন প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয় মাত্র ১৫০ রানে।  

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
ইউবি/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।