bangla news

জিরুদের গোলে জিতল বিশ্ব চ্যাম্পিয়নরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ১১:৫৩:৪২ এএম
লাফিয়ে ওঠে মালদোভার গোলপোস্টে হেড নিচ্ছেন ভারানে: ছবি-সংগৃহীত

লাফিয়ে ওঠে মালদোভার গোলপোস্টে হেড নিচ্ছেন ভারানে: ছবি-সংগৃহীত

ফ্রান্সের ভাগ্যটা বেশ ভালোই বলতে হবে। নইলে মালদোভার মতো পুঁচকে দলের বিপক্ষে হার বরণ করতে হতো বিশ্ব চ্যাম্পিয়ন। তবে পিছিয়ে পড়েও শেষ মুহূর্তে চেলসি স্ট্রাইকার অলিভিয়ের জিরুদের গোলে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে দিদিয়ের দেশমের শিষ্যরা। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ঘরের মাঠ স্তাদ দে ফ্রান্সে ২০২০ ইউরো বাছাইপর্বে ‘এইচ’ গ্রুপে ফরাসিরা মুখোমুখি হয় মালদোভার। কিন্তু ম্যাচের শুরুতে ফ্রান্সের দর্শকদের নিস্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় মালদোভা। ফরাসি ডিফেন্ডার ক্লেমেন্ট ল্যাঙ্গলেটের দুর্বল হেড থেকে বল পেয়ে বিশ্বকাপজয়ীদের জালে বল জড়িয়ে দেন ভাদিম রাতা। অবশ্য ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি ফ্রান্স। 

৩৫ মিনিটে ফ্রান্সকে সমতায় ফেরান রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার রাফায়েল ভারানে। ১-১ ব্যবধানে ড্র নিয়ে প্রথমার্ধ শেষ করে দু’দল। বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণ চালালেও মালদোভার রক্ষণদেয়াল ভাঙতে পারছিল না ফ্রান্স। 

তবে ম্যাচের শেষদিকে কপাল খুলে যায় তাদের। ৭৭ মিনিটে পেনাল্টি পায় স্বাগতিকরা। ৭৯ মিনিটে পেনাল্টি কিক থেকে গোল করে ফ্রান্সকে জয় এনে দেন জিরুদ।

এই জয়ে ‘এইচ’ গ্রুপে শীর্ষে আছে ফ্রান্স। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ২২। আগামী রোববার গ্রুপ পর্বের শেষ ম্যাচে আলবেনিয়ার মুখোমুখি হবে তারা। ইউরোর মূল পর্বের টিকেটটা অবশ্য কেটে ফেলেছে দেশমের দল।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-15 11:53:42