bangla news

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের গোল উৎসব 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৫ ১০:২৯:২২ এএম
ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো

ক্লাবের জার্সিতে রেকর্ড গড়া যেন নৈমিত্তিক কাজ ক্রিস্টিয়ানো রোনালদোর। তবে পর্তুগিজ উইঙ্গার আরো ভয়ংকর হয়ে ওঠেন দেশের জার্সিতে মাঠে নামলে। এবার সিআর সেভেনের রুদ্ররূপ দেখলো পুঁচকে লিথুনিয়া। 

২০২০ ইউরো বাছাইপর্বে ‘বি’ গ্রুপে ঘরের মাটিতে রোনালদোর হ্যাটট্রিকে গোল উৎসব করেছে পর্তুগাল। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দিবাগত রাতে ফার্নান্দো সান্তোসের শিষ্যরা ৬-০ গোলে ওড়িয়ে দিয়েছে লিথুনিয়াকে। 

দুর্দান্ত এই হ্যাটট্রিকে দেশের জার্সিতে গোলের সেঞ্চুরি করার পথে রোনালদো। পর্তুগালের হয়ে ৯৮ গোল করেছেন ৩৪ বছর বয়সী তারকা। আগামী রোববার লুক্সেমবার্গের বিপক্ষে ২ গোল করতে পারলেই ফুটবল ইতিহাসে দ্বিতীয় জন হিসেবে আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি করবেন রোনালদো। 

এছাড়া আর ১১ গোল করলেই আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতা ইরানের আলী দায়িকে ছুঁয়ে ফেলবেন জুভেন্টাস ফরোয়ার্ড। রেকর্ড ১০৯ গোল নিয়ে সবার শীর্ষে আলী দায়ি। 

যতোই বুড়ো হচ্ছেন ততোই যেন ভয়ংকর হয়ে ওঠছেন রোনালদো। দেশের হয়ে পর্তুগাল অধিনায়কের এটি ৯ম হ্যাটট্রিক। তারমধ্যে তার ৭ হ্যাটট্রিক এসেছে ৩০তম জন্মদিনের পর। 

৩৪ বছর বয়সী রোনালদোকে জুভেন্টাসের হয়ে গত দুই ম্যাচে বদলি হিসেবে মাঠ ছাড়তে হয়েছিল। সেই রাগই যেন তিনি ঢেলে দিলেন লিথুনিয়ার ওপর। ৭ম মিনিটে পেনাল্টি থেকে গোল উৎসব শুরু করেন তিনি। এরপর ২২ ও ৬৫ মিনিটে আরো দুটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন। 

পর্তুগালের হয়ে বাকি তিন গোল করেছেন আফোনসো ফার্নান্দেজ, মেন্ডেস প্রেসেনসিয়া ও বার্নাদো সিলভা। 

দুর্দান্ত এই জয়ে ‘বি’ গ্রুপে দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। আর একটি জয় পেলেই ইউরোর মূল পর্বে জায়গা করে নেবে রোনালদোরা। 

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-15 10:29:22