bangla news

সমস্যা একই, তাই সরে দাঁড়ান অস্ট্রেলিয়ার পাকোভস্কি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৭:৫২:৫৮ পিএম
উইল পাকোভস্কি

উইল পাকোভস্কি

মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার কারণে সবধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। এক সপ্তাহ পর একই কারণে ক্রিকেট থেকে সরে দাঁড়ান আরেক অজি ব্যাটসম্যান নিক ম্যাডিনসন। সমস্যা একই, তাই সরে দাঁড়ালেন আরেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উইল পাকোভস্কি।

২১ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান পাকোভস্কির জাতীয় দলে অভিষেকের সম্ভাবনা ছিল পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে। তবে, দল ঘোষণার আগে মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার কারণে অস্ট্রেলিয়ার তরুণ এই ডানহাতি ব্যাটসম্যান নিজেই নির্বাচকদের জানিয়ে দেন সরে দাঁড়ানোর কথা।

মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার কারণে ক্রিকেটে হতাশা বেড়েছিল ইংল্যান্ডের স্টিভ হার্মিসন, মার্কাস ট্রেসকোথিক, গ্রায়েম ফুলারদের। 

এর আগে অস্ট্রেলিয়া ‘এ’ দলের ২৭ বছর বয়সী ওপেনার ম্যাডিনসন নিজের মানসিক স্বাস্থ্যজনিত কারণ দেখিয়ে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেন। পার্থে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে তিন দিনের একটি ম্যাচের স্কোয়াডে রাখা হয়েছিল ম্যাডিনসনকে। পার্থের দিবারাত্রির তিন দিনের ম্যাচটিতে ম্যাডিনসনের জায়গায় দলে সুযোগ পান ক্যামেরুন ব্যানক্রফট। এ নিয়ে ম্যাডিনসন দ্বিতীয়বার মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার কারণে ক্রিকেট থেকে সরে দাঁড়ান। ২০১৭ সালে টেস্ট দল থেকে জায়গা হারালে তিনি সাময়িক বিরতিতে যান। ফিরে এসে পরে জাতীয় দলের হয়ে খেলেছেন টি-টোয়েন্টি ম্যাচ।

এদিকে, অস্ট্রেলিয়ার তৃতীয় ক্রিকেটার হিসেবে বিরতি নেওয়া পাকোভস্কি এর আগেও দুইবার একই কারণে বিরতি নিয়েছিলেন। ২০১৮-১৯ মৌসুমের শুরুতে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়ান তিনি। চলতি বছরের ফেব্রুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দল থেকে নিজেকে প্রত্যাহার করে নেন পাকোভস্কি।

পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ২১ নভেম্বর, গাব্বায়। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ নভেম্বর, অ্যাডিলেড ওভালে।

অস্ট্রেলিয়া টেস্ট স্কোয়াড: টিম পেইন (অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, জো বার্নস, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মার্নাস লাবুশানে, নাথান লায়ন, মাইকেল নাসের, জেমস প্যাটিনসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথিউ ওয়েড, ডেভিড ওয়ার্নার।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-14 19:52:58