ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

নেপাল চ্যাম্পিয়ন, মালদ্বীপ রানার্সআপ, বাংলাদেশ চতুর্থ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
নেপাল চ্যাম্পিয়ন, মালদ্বীপ রানার্সআপ, বাংলাদেশ চতুর্থ ছবি: সংগৃহীত

বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’র পর্দা নামলো। মালদ্বীপকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। আর কিরগিজস্তানের বিপক্ষে হেরে স্বাগতিক বাংলাদেশ চতুর্থ স্থান লাভ করে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী খেলা অনুষ্ঠিত হয়।

মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ৩-০ সেটে মালদ্বীপকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় নেপাল। প্রথম সেট ২৫-১৩, দ্বিতীয় সেট ২৫-১২ এবং তৃতীয় সেট ২৫-০৮ ব্যবধানে জেতে নেপাল।

সব মিলিয়ে পাঁচ ম্যাচের সবগুলোই জিতে নেয় নেপাল। রানার্সআপ মালদ্বীপ পাঁচ ম্যাচের মধ্যে ৩টিতে জিতলেও হেরেছে বাকি দুটিতে।

দিনের প্রথম ম্যাচে (তৃতীয় স্থান র্নিধারণী) কিরগিজস্তানের কাছে সরাসরি (৩-০) সেটে হেরে চতুর্থ হয়েছে বাংলাদেশ। প্রথম সেট ২৫-১৩, দ্বিতীয় সেট ২৫-১৪ ও তৃতীয় সেট ২৫-১২ পয়েন্টে হেরে যায় স্বাগতিক মেয়েরা।

সব মিলিয়ে পাঁচ ম্যাচে দুই জয় ও তিন হার নিয়ে টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশ। আফগানিস্তানকে ৩-০ সেটে হারিয়ে প্রতিযোগিতা শুরু করা মেয়েরা নিজেদের চতুর্থ ম্যাচে কিরগিজস্তানকে ৩-২ সেটে হারিয়েছিল।

চ্যাম্পিয়ন নেপালের কোচ জগদীশ প্রসাদ ফাইনাল ম্যাচ শেষে জানান, ‘আমি খুবই খুশি। কারণ এটা নেপালের ভলিবলের জন্য ঐতিহাসিক মুহূর্ত। ভলিবল নেপালের জাতীয় খেলা ঘোষণার পর এই সাফল্য এলো। নেপালের জাতীয় খেলা ভলিবল হওয়ার পর এই খেলাটির প্রসার বেড়েছে। খেলাটার উন্নতির জন্য আমরা কাজ করছি এবং এখনও উন্নতির মধ্যে আছি। ডিসেম্বরের এসএ গেমসের জন্য এই জয় আমাদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে। ’

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, এমপি। এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইউনুস গ্রুপের চেয়ারম্যান ও স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ফজলে রাব্বি বাবুল ও মালদ্বীপের রাষ্ট্রদূত মিসেস আইসাথ শান শাকির।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।