bangla news

হৃদয়ের সেঞ্চুরিতে টাইগার যুবাদের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৫:৫৬:৫১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। সফরকারী শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে বিশাল ব্যবধানে হারিয়ে টাইগার যুবারা ২-০ তে লিড নিয়েছে। লাল-সবুজের তরুণরা লঙ্কানদের হারিয়েছে ১৬১ রানের ব্যবধানে। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নেয় টাইগার যুবারা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সিরিজের তৃতীয় ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে নামে বাংলাদেশ-শ্রীলঙ্কা। আগে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ৩৪০ রান। যুব ওয়ানডেতে এটিই বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। জবাবে, ৩১.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে লঙ্কানরা তোলে ১৭৯ রান।

বাংলাদেশের হয়ে ওপেনার তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, অধিনায়ক আকবর আলি ফিফটির দেখা পান। ওপেনার তানজিদ ৫৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৬০ রান। তিন নম্বরে নামা মাহমুদুল হাসান জয় ৬৪ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ৫২ রান। মাঝে পারভেজ ইমন ১ আর শাহাদাত হোসেন ৬ রানে বিদায় নেন।

চার নম্বরে নেমে অপরাজিত সেঞ্চুরি হাঁকান হৃদয়। ৯৮ বলে খেলেন ১২৩ রানের দুর্দান্ত এক ইনিংস। তার ইনিংসে ছিল ৮টি চার আর ৬টি ছক্কার মার। দলপতি আকবর আলি ৪৩ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৫২ রান। শামিম হোসেন আউট হওয়ার আগে ১৮ বলে ২১ রান করেন।

লঙ্কানদের হয়ে দুটি করে উইকেট পান মাদুশানাকা এবং কাভিন্দু নাদিশান। একটি করে উইকেট পান ডি সিলভা, চামিন্দু।

৩৪১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল লঙ্কানরা। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৬৪ রান। ওপেনার মোহামেদ শামাজ ২৯ আর পারানাভিথানা করেন ৩২ বলে ৫০ রান। মাঝে আভিষ্কা পেরেরা ৩০, চামিন্দু ১৪, মাদুশানাকা ১২ রান করে পরাজয়ের ব্যবধান কমান।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট তুলে নেন শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব। একটি করে উইকেট পান শামিম হোসেন, অভিষেক দাস, রাকিবুল হাসান এবং শাহাদাত হোসেন। ম্যাচ সেরার পুরস্কার ওঠে তৌহিদ হৃদয়ের হাতে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 17:56:51