ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি খুব ভালো তবে রোনালদিনহো সবার সেরা: উইলিয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
মেসি খুব ভালো তবে রোনালদিনহো সবার সেরা: উইলিয়ান বার্সেলোনায় থাকাকালীন রোনালদিনহো ও মেসি: ছবি-সংগৃহীত

উইলিয়ানের বার্সেলোনায় যাওয়ার গুঞ্জন চলছে অনেকদিন ধরে। চেলসির ব্রাজিলিয়ান উইঙ্গারের ব্যাপারে কথাবার্তা চালিয়ে যাচ্ছে কাতালানরা। সবকিছু ঠিকঠাক থাকলে ভবিষ্যতে ক্যাম্প ন্যুয়ে লিওনেল মেসির পাশে দেখা যাবে উইলিয়ানকে। 

আর্জেন্টাইন ফরোয়ার্ডকে সতীর্থ হিসেবে পাওয়া অনেক ফুটবলারের স্বপ্ন। অবশ্য উইলিয়ানের সেই স্বপ্ন পূরণ হবে কিনা তা ভবিষ্যতে জানা যাবে।

তার আগে স্টামফোর্ড ব্রিজে দুর্দান্ত সময় কাটাতে থাকা উইলিয়ান জানিয়েছেন তার কাছে সেরা ও পছন্দের খেলোয়াড়ের নাম। ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় হিসেবে অনেকেই এখন নাম নিয়ে থাকেন মেসির।  

তবে উইলিয়ানের চোখে মেসি নয়, স্বদেশী রোনানলদিনহো সবার সেরা। বিনা বিতর্কে সর্বকালের সেরা ফুটবলারের নাম নিতে বলা হলে উইলিয়ানকে উত্তরের জন্য ভাবতে হয়নি। বলেছেন, ‘রোনালদিনহো তাদের সবার থেকে সেরা ছিলেন। রোনালদো (ক্রিস্টিয়ানো) এবং মেসির চেয়ে সেরা। ’ 

তিনি আরো বলেন, ‘তারা অনেক গোল করেছেন, রোনি (রোনালদিনহো) যা করেছেন তা আশ্চর্যজনক। তিনি মাঠে আশ্চর্যজনক ছিলেন এবং গোলও করেছেন। তার একজন সমর্থক হিসেবে আমি মনে করি, তিনি খুব তাড়াতাড়ি থেমে যান। ’

বার্সার জার্সিতে রোনালদিনহো-মেসি মিলে অনবদ্য এক জুটি গড়েছিলেন। অনেকে মনে করেন, রোনালদিনহো মেসির স্তরে ছিলেন। গত এক যুগ ধরে আর্জেন্টাইন ফরোয়ার্ড যেভাবে ফুটবল বিশ্ব শাসন করছেন, সে কাজটি চাইলে করতে পারতেন রোনালদিনহো। কিন্তু লাগামহীন জীবন-যাপনের জন্য তা আর সম্ভব হয়নি। তবে মাঠে তার পায়ের কারিকুরিতে দুই কিংবা তিন বছর ফুটবল বিশ্বের সব চোখ নিজের দিকে রাখতে বাধ্য করেছিলেন ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার।

সেই কথাটি আবার মনে করিয়ে দিলেন উইলিয়ান। চেলসি তারকা বলেন, ‘যদি রোনালদিনহো নিজের সেরা সময়ের মতো দুই বা আরো কয়েক বছর খেলা চালিয়ে যেতেন, তিন, চার বা পাঁচবার বিশ্বের সেরা ফুটবলার নির্বাচিত হতে পারতেন। তিনি দু’বার সেরা হয়েছেন এবং আমি জানিনা কী ঘটেছিল তার জীবনে। ফুটবলে তিনি আমার সবচেয়ে বড় আদর্শ। ’ 

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।