bangla news

ফিফার নতুন দায়িত্বে ‘দ্য প্রফেসর’ ওয়েঙ্গার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৪:৪০:৪৭ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘ ২২ বছর এমিরেটস স্টেডিয়ামে কাটিয়েছেন আর্সেন ওয়েঙ্গার। কয়েক মৌসুমের শিরোপা খরা কাটিয়ে ওঠতে না পারায় গত বছর ‘দ্য প্রফেসর’ বিদায় জানান আর্সেনালকে। এরপর প্রস্তাব পেলেও আর কোনো ক্লাবের দায়িত্ব নেননি ওয়েঙ্গার। এবার নতুন দায়িত্বে দেখা যাবে ওয়েঙ্গারকে।

ফুটবল থেকে দূরে থাকা নেহাৎ অপছন্দ বলে বায়ার্নের কোচ হতে আগ্রহ প্রকাশ করেছিলেন ওয়েঙ্গার। তবে, সেই ইচ্ছেকে পূর্ণতা দেওয়ার আগেই নতুন দায়িত্ব পেয়েছেন ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা থেকে।

৭০ বছর বয়সী ওয়েঙ্গারের কাঁধে তুলে দেওয়া হয়েছে গোটা বিশ্বের ফুটবলের সার্বিক উন্নতির গুরুদায়িত্ব। তাকে গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট প্রজেক্টের প্রধান (চিফ অফ গ্লোবাল ফুটবল ডেভেলপমেন্ট) নিযুক্ত করেছে ফিফা।

ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো স্বাগত জানিয়েছেন ওয়েঙ্গারকে। বিশ্বব্যাপী ছেলে ও মেয়েদের ফুটবলের উন্নয়নের কাজ করার পাশাপাশি ফিফার নিয়ম বদলের প্যানেলেও অংশ নেবেন আর্সেনালের সাবেক এই কোচ। এছাড়া, ফিফার বিভিন্ন টুর্নামেন্টের টেকনিক্যাল বিশ্লেষণও করবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 16:40:47