bangla news

সৌম্য-নাঈমের ব্যাটে বড় জয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৪ ৩:৫৪:০৫ পিএম
ম্যাচ জয় নিশ্চিত করে মাঠ ছাড়ছেন সৌম্য ও শান্ত/ছবি: শোয়েব মিথুন

ম্যাচ জয় নিশ্চিত করে মাঠ ছাড়ছেন সৌম্য ও শান্ত/ছবি: শোয়েব মিথুন

ইমার্জিং এশিয়া কাপে ফেভারিটের মতোই শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে নাজমুল হোসেন শান্ত’র দল। দলের জয়ে দুর্দান্ত ব্যাটিং উপহার দিয়েছেন সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম। 

বিকেএসপিতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রানের বেশি করতে পারেনি হংকং। জবাবে ব্যাট করতে নেমে মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকারের ব্যাটিং দৃড়তায় ২৫ ওভার হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

ছবি: শোয়েব মিথুন১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সৌম্য ও নাঈমের উদ্বোধনী জুটিতেই আসে ৯৪ রান। আর তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় হংকং। ৫২ বলে ঠিক ৫২ রান আসে নাঈমের ব্যাট থেকে। ইনিংসটি ৮ চারে সাজানো।

নাঈমের বিদায়ের পর অর্ধ-শতক তুলে নেন সৌম্য। এরপর অধিনায়ক শান্ত ও সৌম্য’র ব্যাটে দ্বিতীয় উইকেট জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ৭২ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন দুজনেই। ৭৪ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮৪ রান আসে সৌম্য’র ব্যাট থেকে আর শান্ত ২২ রানে অপরাজিত থাকেন। হংকংয়ের এহসান খান একমাত্র উইকেটটি নেন।  

ছবি: শোয়েব মিথুনএর অগে টস জিতে হংকংকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। ৩৯ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হারিয়ে চাপে পড়ে যায় সফরকারীরা। বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৫০ ওভারে ৯ উইকেটে ১৬৪ রানে শেষ হয় হংকংয়ের ইনিংস। হারুন আরশাদ সর্বোচ্চ ৩৫ রান করেন।

বাংলাদেশের সুমন খান ৪টি, মেহেদী হাসান ২টি এবং হাসান মাহমুদ ও আফিফ হোসাইন ১টি করে উইকেট নেন। তবে বাংলাদেশের জন্য দুঃসংবাদ, লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ইনজুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছেড়েছেন। হাতে দুই সেলাই পড়ায় বাকি ম্যাচগুলোতে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি।

ছবি: শোয়েব মিথুন১৬ নভেম্বর বিকেএসপিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৯
আরএআর/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-14 15:54:05