bangla news

চার ম্যাচ নিষিদ্ধ পুরান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ৪:০২:৩২ পিএম
বল টেম্পারিং করেছেন পুরান/ছবি: সংগৃহীত

বল টেম্পারিং করেছেন পুরান/ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরানকে বল টেম্পারিংয়ের দায়ে ৪ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আফগানিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে বলের আকৃতি পরিবর্তন করেন পুরান। ওই মুহূর্তের ভিডিও ফুটেজে দেখা যায়, নখ দিয়ে বলের গায়ে আঁচড় কাটছেন তিনি।

এই ঘটনায় ম্যাচ শেষে তার বিরুদ্ধে আইসিসি’র কোড অব কন্ডাক্টের লেভেল-৩ ভঙ্গের অভিযোগ আনেন মাঠের দুই আম্পায়ার বিসমিল্লাহ্‌ শিনওয়ারি ও আহমেদ দুররানি, থার্ড আম্পায়ার আহমেদ পাকতিন এবং চতুর্থ আম্পায়ার ইজাতুল্লাহ সাফি।

অভিযোগ প্রমাণিত হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের হয়ে পরবর্তী ৪টি টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারবেন না পুরান। সেই সঙ্গে তার নামের পাশে ৫টি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে।

নিজের অপরাধ স্বীকার করে ম্যাচ রেফারি ক্রিস ব্রড প্রদত্ত শাস্তি মাথা পেতে নিয়েছেন পুরান। ফলে এখন আর শুনানির কোনো প্রয়োজন নেই। অপরাধ স্বীকার করে এরইমধ্যে সতীর্থ, সমর্থক এবং আফগানিস্তান দলের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়ে বিবৃতি দিয়েছেন পুরান।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 16:02:32