ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

ফুটবল

পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেন ডেভিড ভিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেন ডেভিড ভিয়া ডেভিড ভিয়া-ছবি:সংগৃহীত

অবশেষে ফুটবলের পেশাদারি ক্যারিয়ারের ইতি টানলেন ডেভিড ভিয়া। বর্তমানে জাপানের জে-লিগের দল ভিসেল কোবের হয়ে খেলা ৩৭ বছর বয়সী এই তারকা মৌসুম শেষেই বুট জোড়া তুলে রাখবেন।

এক সংবাদ সম্মেলনে ভিয়া এ ব্যাপারটি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘দীর্ঘ দিন আমি এ নিয়ে চিন্তা করেছি।

আমি আমার পরিবার ও আশেপাশের মানুষের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি। ’

এদিকে স্প্যানিশ তারকা ভিয়ার দল কোবেও তার শেষ ম্যাচ নিশ্চিত করেছে। আগামী ৭ ডিসেম্বর জুবিলো লাওয়াতার বিপক্ষে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলবেন তিনি।

১৯ বছরের খেলোয়াড়ি জীবনে ভিয়া বেশিরভাগ সময়ই স্পেনে কাটিয়েছেন। খেলেছেন স্পোর্টিং গিহন, জারাগোজা, ভ্যালেন্সিয়া, বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদের মতো ক্লাবে। তবে স্পেন থেকে বেরিয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে চার বছর খেলে জাপানে চলতি মৌসুমেই পাড়ি দেন। যেখানে ২৪ ম্যাচে ১২টি গোল করেছেন তিনি।

ক্লাব ক্যারিয়ারে ভিয়া তিনটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও ২০১১ সালে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। ক্লাবের পাশাপাশি জাতীয় দল স্পেনের হয়েও সফল ছিলেন ভিয়া। ২০০৮ সালে ইউরো জয়ের দু’বছর পর বিশ্বকাপ জয়ের স্বাদ পান ৯৮ ম্যাচে ৫৯ গোল করা তারকা এই ফুটবলার।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa