bangla news

ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৩ ১২:১৮:৪৯ পিএম
ইডেন গার্ডেন্স-ফাইল ফটো

ইডেন গার্ডেন্স-ফাইল ফটো

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত ও বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেন্সে ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে ঐতিহাসিক এই টেস্টটি। বাংলাদেশের ভারত সফরে এটি দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টি।

এই টেস্টকে ঘিরে আয়োজনের কমতি রাখছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। দুই দেশের রাজনৈতিক শীর্ষ কর্তা ছাড়াও খেলোয়াড়, সেলিব্রেটিদের উপস্থিতি নিশ্চিত করেছেন তিনি।

তবে এই টেস্টর পাঁচ দিন যাতে কোনো সমস্যা না হয় সেই ব্যবস্থাও হাতে নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। জানা যায়, পশ্চিমবঙ্গে সন্ধ্যার পর থেকে শিশির পড়তে থাকে। আর এই শিশির থেকে বাঁচতে ম্যাচের সময় ৩০ মিনিট এগিয়ে আনা হয়েছে।

ম্যাচের শুরুর সময় আগে যেখানে ছিল ভারতীয় সময় দুপুর দেড়টা। এখন সেটা একটায় করা হয়েছে। যা বাংলাদেশ সময় দুপুর দেড়টায়। আর শেষ হওয়ার সম্ভাব্য বাংলাদেশের সময় রাত সাড়ে আটটায়।

ইতোমধ্যে সিএবি’র এই অনুরোধ বিসিসিআই অনুমোদন দিয়েছে বলে ভারতীয় বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছে। তিনি জানান, মূলত রাত ৮ টার পরে শিশিরের পরিমাণ বেড়ে যায়। তাই এ অবস্থায় গোলাপি বলে খেলতে ক্রিকেটারদের সমস্যায় পড়তে হবে।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এমএমএস 
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-13 12:18:49