bangla news

দলের সঙ্গে না থেকেও আছেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১২ ৭:৫৮:১০ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে আগামী ১৪ নভেম্বর মাঠে নামবে বাংলাদেশ। ভারত সিরিজে নেই সাকিব আল হাসান। আইসিসির নিষেধাজ্ঞায় ভারতের বিপক্ষে টিম বাংলাদেশ পাচ্ছে না বিশ্ব সেরা এই অলরাউন্ডারকে। তবে, দলের সঙ্গে না থাকলেও সতীর্থদের মাঝেই থাকছেন সাকিব।

মঙ্গলবার (১২ নভেম্বর) সাকিবের প্রসঙ্গে কথা উঠতেই গণমাধ্যমে মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন জানিয়ে দিলেন, দলের সঙ্গে না থাকলেও সাকিব আছেন। সাকিবের শূন্যস্থান পূরণে সতীর্থরা নিজেদের সেরাটা বিলিয়ে দেবেন বলেও জানালেন মিঠুন।

ভারতের মাটিতে যেকোনো দলের জন্যই টেস্ট ম্যাচ কঠিন এক চ্যালেঞ্জ। কঠিন হতে যাওয়া এই সিরিজে সাকিবের পাশাপাশি নেই তামিম ইকবাল। সাকিবের জায়গায় একজন অতিরিক্ত বোলার এবং ব্যাটসম্যান লাগবে সফরকারীদের। মুশফিক-রিয়াদের পাশাপাশি দলের ব্যাটিং হাল ধরার দায়িত্ব থাকবে মিঠুনের ওপর।

মিঠুন জানান, ‘সাকিব ভাইয়ের আসলে কোনো বিকল্প হয় না। তার পজিশনে ব্যাটসম্যান কিংবা বোলার নেই। সাকিব ভাইকে আমরা মিস করব। কোনো সন্দেহ নেই তিনি এখানে থাকলে আমাদের নেতৃত্ব দিতেন।’

সাকিব না থাকলেও মানসিকতা ইতিবাচকই রাখছেন মিঠুন, ‘যেহেতু সাকিব ভাই নেই, সেহেতু এটা নিয়ে আমাদের পড়ে থাকলে চলবে না। আমরা ইতিবাচক মানসিকতা নিয়ে এগুবো। দলের সেরা খেলোয়াড়টিকে ছাড়াই আমাদের কী করে পথ বের করে নিতে হবে সেদিকে পূর্ণ মনোযোগ আছে।’

আগামী ১৪ নভেম্বর ইন্দোরে হবে ভারত ও বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্ট। আর ২২ নভেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে ঐতিহাসিক দিবা-রাত্রির দ্বিতীয় ও শেষ টেস্ট।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-12 19:58:10