ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

টানা দুই পরাজয়ে ফাইনালের আশা শেষ বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
টানা দুই পরাজয়ে ফাইনালের আশা শেষ বাংলাদেশের ছবি: সংগৃহীত

বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপে টানা দুই ম্যাচে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। তাতে করে ফাইনালের আশাও শেষ হয়েছে লাকি-সোহালিদের। মঙ্গলবার (১২ নভেম্বর) চতুর্থ দিনে দুটি খেলা অনুষ্ঠিত হয়।

প্রথম ম্যাচে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে কিরগিজস্তান ৩-০ সেটে আফগানিস্তানকে হারায়। প্রথম সেট ২৫-০৬, দ্বিতীয় সেট ২৫-০৭ ও তৃতীয় সেট ২৫-১৫ পয়েন্টে জেতে কিরগিজস্তান।

জয়ী দলের শুমকারবেকোভা আলিয়া সেরা খেলোয়াড় হয়েছেন।

দিনের দ্বিতীয় ম্যাচে নেপালের কাছে ৩-০ সেটে হারে বাংলাদেশ। প্রথম সেট ২৫-০৭, দ্বিতীয় সেট ২৫-০৬  ও তৃতীয় সেটে ২৫-০৬ ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। তিন ম্যাচে এক জয় ও দুই হারে প্রতিযোগিতার ফাইনালে খেলার আশাও শেষ হয়ে গেল স্বাগতিকদের।

ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন নেপালের খাদকা সুনিতা। টানা তিন জয়ে ফাইনালে উঠেছে নেপাল।

হারলেও দলের খেলায় খুশি বাংলাদেশ কোচ গোলাম রসুল মেহেদী। তিনি জানালেন, ‘অবশ্যই খুশি। আমার এই মেয়েরা নতুন। তাদের ম্যাচ খেলার অভিজ্ঞতা কম। আন্তর্জাতিক কোনো ম্যাচ তারা খেলেনি। তারপরও আমরা এই টুর্নামেন্টে একটা পর্যায়ে এসেছি। ’

তিনি আরও জানান, ‘মেয়েরা মাঠে নামে খুব নার্ভাস হয়ে গিয়েছিল। বারবার চেষ্টা করেছি তাদের মনোবল ফিরিয়ে আনতে। যদি এরকম ম্যাচ মেয়েরা আরও খেলে, তাহলে নার্ভাসনেস কাটিয়ে উঠবে। আস্তে আস্তে ইনশাল্লাহ ভালো হবে। সামনে এসএ গেমস আছে। আশা করি সেখানে মেয়েদের খেলা আরও ভালো হবে। ’

‘আমাদের খেলোয়াড়দের মূল ঘাটতি অভিজ্ঞতা। এছাড়া নেপালের খেলোয়াড়রা পেশাদার। ওরা যেভাবে সার্ভিস করেছে, আমরাও ভালো সার্ভিস করেছি, কিন্তু ওদের মতো হয়নি। তবে আমরা সবে শুরু করেছি। আশা করি সামনে ভালো করব। ’ যোগ করেন বাংলাদেশের কোচ।

পরের খেলার সূচি:
১৩ নভেম্বর: দুপুর ১টায় মালদ্বীপ বনাম নেপাল এবং দুপুর ৩টায় বাংলাদেশ ও কিরগিজস্তান।
১৪ নভেম্বর: দুপুর ১টায় তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচ এবং দুপুর ৩টায় ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।