ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ক্রিকেট

রংপুরের বিপক্ষে ড্র করে চ্যালেঞ্জের মুখে ঢাকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
রংপুরের বিপক্ষে ড্র করে চ্যালেঞ্জের মুখে ঢাকা ফাইল ফটো

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) প্রথম স্তরের পঞ্চম রাউন্ডে রংপুর বিভাগ ও ঢাকা বিভাগের মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে। এই ড্রয়ে ২৪.১০ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা বিভাগ। ফলে ঢাকার সামনে শিরোপা জিততে হলে শেষ রাউন্ডের ম্যাচে শীর্ষে থাকা খুলনাকে হারাতেই হবে। অন্যদিকে ড্র করলেই চ্যাম্পিয়ন হবে খুলনা বিভাগ।

মঙ্গলবার (১২ নভেম্বর) বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে চতুর্থ ও শেষ দিনে ঢাকা বিভাগ দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৭৬ রান তোলে। দ্বিতীয় ইনিংসে রংপুর ৯ উইকেটে ২৭১ রানে ইনিংস ঘোষণা করে।

এর আগে রংপুরের প্রথম ইনিংসের ২৩৪ রানের জবাবে ঢাকা ২২২ রানে অলআউট হয়।

৫ উইকেটে ২০০ রান নিয়ে চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করে রংপুর। ৯ উইকেটে ২৭১ রানে রংপুর তাদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। ১০৪ রানে অপরাজিত থাকা নাসির হোসেন শেষ পর্যন্ত ১৬১ রানে অপরাজিত থাকেন। ঢাকার সাহাদাত হোসেন, সালাউদ্দিন শাকিল, আরাফাত সানী জুনিয়র ও তাইবুর রহমান ২টি এবং নাজমুল ইসলাম ১টি উইকেট নেন।

২৮৪ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অবশ্য জয়ের জন্য কোনো চেষ্টা করেনি ঢাকা। ৬৮ রানে তিন উইকেট হারায় তারা। তবে রকিবুল হাসান ও তাইবুরের ব্যাটিং দৃড়তায় শেষ পর্যন্ত প্রতিরোধ গড়ে ঢাকা। তাইবুর ২৪ রান করে আউট হলেও রকিবুল ৮০ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৭৬ রান তোলার পর ম্যাচটি ড্র হয়। রংপুরের নাসির হোসেন ম্যাচ সেরা হন।
 
বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
আরএআর/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa