bangla news

এবার ওয়ানডে র‍্যাংকিং থেকেও বাদ সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১২ ৫:০৭:২২ পিএম
সাকিব আল হাসান/ফাইল ছবি

সাকিব আল হাসান/ফাইল ছবি

একদিন আগেই আইসিসি’র টি-টোয়েন্টি র‍্যাংকিং থেকে বাদ দেওয়া হয়েছিল সাকিব আল হাসানের নাম। এবার ওয়ানডে র‍্যাংকিংয়েও নেই আইসিসি কর্তৃক ২ বছর নিষিদ্ধ এই অলরাউন্ডারের নাম।

সর্বশেষ প্রকাশিত ওয়ানডে র‍্যাংকিংয়ের তিন ক্যাটাগরিতে কোথাও রাখা হয়নি সাকিবের নাম। ব্যাটসম্যান, বোলার কিংবা অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ ১০০ জনের তালিকায় নেই তিনি। একইভাবে এর আগে টি-টোয়েন্টি র‍্যাংকিং থেকেও বাদ দেওয়া হয় তাকে। তবে টেস্ট র‍্যাংকিংয়ে এখনও তার নাম রাখা হয়েছে।

ভারতীয় জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পাওয়ার পরও তা আইসিসি কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) না জানানোয় ভারত সিরিজের ঠিক আগ মুহূর্তে সাকিবকে নিষিদ্ধ করা হয়। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ছাড়াই টিম ইন্ডিয়ার বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে সফরকারীরা।

এদিকে ওয়ানডে র‍্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় আগের মতোই শীর্ষে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আর বোলারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন তারই সতীর্থ জসপ্রীত বুমরাহ। আর অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থানে আছেন ইংল্যান্ডের বেন স্টোকস।

আরও পড়ুন- র‌্যাংকিং লিস্টে নেই সাকিব

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-12 17:07:22