ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

ক্রিকেট

এসএ গেমসের জন্য শিগগিরই দল ঘোষণা করবে বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এসএ গেমসের জন্য শিগগিরই দল ঘোষণা করবে বিসিবি বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। ফাইল ফটো

আগামী ০১ ডিসেম্বর থেকে নেপালের কাঠমান্ডুতে শুরু হবে সাউথ এশিয়ান (এসএ) গেমেসের ১৩তম আসর। ২৮টি ডিসিপ্লিনে ৮টি দেশের অ্যাথলেটরা একক, দ্বৈত ও দলগত বিভিন্ন ইভেন্টে অংশ লড়বে। এবারের আসরে প্রায় আট বছর পর ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়।

বাংলাদেশ দলও ক্রিকেটে এবারের আসরে অংশ নেবে। এসএ গেমসে অনূর্ধ্ব-২৩ দল অংশ নেবে।

আগামী ১৪ নভেম্বর থেকে বাংলাদেশে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপ। বাংলাদেশের অনূর্ধ্ব-২৩ দলই এই টুর্নামেন্টে খেলবে। তাই বলা চলে এসএ গেমসের প্রস্তুতি শুরু হয়ে গেছে।

তবে এসএ গেমসের জন্য ইমার্জিং দল থেকেও পরিবর্তন আনবেন বলে জানিয়েছেন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। মঙ্গলবার (১২ নভেম্বর) মিরপুরে বাংলানিউজের সঙ্গে আলাপকালে তিনি জানান দলও মোটামুটি চূড়ান্ত হয়ে গেছে।

সুমন বলেন, ‘ইমার্জিং এশিয়া কাপ আর এসএ গেমসের দল গঠনের ধরন একই। দুটোতেই অনূর্ধ্ব-২৩ দল খেলতে হয়। তাই আলাদা করে প্রস্তুতির প্রয়োজন নেই। দলও চূড়ান্ত হয়ে গেছে। তারপরও ইমার্জিং দল থেকে কয়েকটি পরিবর্তন করবো। দুই-এক দিনের মধ্যেই দল দিয়ে দেব। ’

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa