ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ আফগানদের হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ

ভারতের লখনৌতে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে হোয়াইটওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। আফগানদের ৫ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা।

ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৯ রান করে রশিদ খানের দল। জবাবে ব্যাট করতে নেমে আট বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে ২৫৩ রান করে জয় তুলে নেয় কাইরন পোলার্ডের দল।

২৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ রানে ২ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে উইন্ডিজ। তবে ওপেনার শাই হোপের ব্যাটিং দৃঢ়তায় সেই চাপ ক্যারিবীয়রা বেশ ভালো ভাবেই সামাল দেয়।

ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছাড়েন হোপ। ৪৮.৪ ওভারে জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। হোপ ১০৯ রানে অপরাজিত থাকেন। আফগান বোলার মুজিবুর রহমান দুইটি এবং সারাফউদ্দিন আশরাফ, মোহাম্মদ নবী ও রশিদ খান একটি করে উইকেট নেন।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে হজরতউল্লাহ জাজাই, আজগর আফগান ও মোহাম্মদ নবীর অর্ধ-শতকে ভর করে স্কোরবোর্ডে সাত উইকেটে ২৪৯ রান জমা করে আফগানিস্তান। জাজাই ৫০, আজগর ৮৬ ও নবী অপরাজিত ৫০ রান করেন। ক্যারিবীয় বোলার কিমো পল তিনটি, আলজাররি জোসেফ দুইটি এবং রোমারিও শেফার্ড ও রোস্টন চেজ একটি করে উইকেট নেন।

ক্যারিবীয় ব্যাটসম্যান শাই হোপ ম্যাচ সেরা ও রোস্টন চেজ সিরিজ সেরা হয়েছেন।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
আরএআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।