ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তৃতীয় দিনেও জ্বললো নাসিরের ব্যাট 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
তৃতীয় দিনেও জ্বললো নাসিরের ব্যাট  নাসির হোসেন

দুর্দান্ত ফর্মে আছেন নাসির হোসেন। দুই বছর জাতীয় দলের বাইরে থাকলেও মরচে পড়েনি তার ব্যাটে। প্রথম শ্রেণির ক্রিকেটে আলো ছড়াচ্ছেন ২৭ বছর বয়সী এই অলরাউন্ডার। জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) এই নিয়ে টানা তিনটি পঞ্চাশোর্ধ্ব রানের দেখা পেয়েছেন নাসির। তার মধ্যে একটি সেঞ্চুরি।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে সোমবার (১১ নভেম্বর) জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে টায়ার-ওয়ানে ঢাকা বিভাগের বিপক্ষে ম্যাচে নাসিরের সেঞ্চুরির ওপর ভর করে ২১২ রানের লিড নিয়েছে রংপুর বিভাগ।  

নাসিরের অপরাজিত ১০৪ রানের সুবাদে রংপুর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ২০০ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে।

এর আগে প্রথম ইনিংসে ৭০ রানের ইনিংস খেলে দলকে ২৩৪ রানের সংগ্রহ এনে দেন তিনি। আগামীকাল অধিনায়ক নাঈম ইসলামকে (২৬) সঙ্গে নিয়ে চারদিনের টেস্টের শেষদিন শুরু করবেন নাসির।  

এর আগে ৫ উইকেটে ১৯৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে ঢাকা। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান নাদিফ চৌধুরি (২৯) ও আরাফাত সানি (১৯) চেষ্টা করেছিলেন দলকে বড় সংগ্রহ এনে দেওয়ার। তবে ঢাকাকে প্রথম ইনিংসে ২২২ রানে অলঅাউট করে দেন মুকিদুল ইসলাম।  

মুকিদুল ইসলাম১৭ ওভার বল করে ৩৭ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন মুকিদুল। আলাউদ্দিন বাবুর শিকার ২টি। একটি করে উইকেট ভাগাভাগি করেছেন আরিফুল হক ও নাসির।  

১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে দলীয় ২০ রানে রিশাদ হোসেন (৫) ও সোহরাওয়ার্দী শুভকে (১) হারালে রংপুরকে রক্ষা করে নাসিরের ব্যাট। ওপেনার মেহেদী মারুফ (১৭), আরিফুল হক (৩০), তানভীর হায়দারের (৯) সঙ্গে ছোট ছোট জুটি গড়ে সেঞ্চুরির পথে এগিয়ে যান নাসির।  

ঢাকার হয়ে সর্বোচ্চ দুইটি করে উইকেট নিয়েছেন আরাফাত সানি ও তাইবুর রহমান। বাকি উইকেটটি নিয়েছেন নাজমুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad