bangla news

‘মোস্তাফিজের ফর্মটা আসলেই চিন্তার বিষয়’

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ৬:৪৫:৩৪ পিএম
ভারতের বিপক্ষে তিন ম্যাচে কোনো উইকেট নেই মোস্তাফিজের

ভারতের বিপক্ষে তিন ম্যাচে কোনো উইকেট নেই মোস্তাফিজের

ধূমকেতুর মতো আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব হলেও ক্রমশই হারিয়ে যাচ্ছেন পেসার মোস্তাফিজুর রহমান। 'কাটার মাস্টার' নামে বিশ্ব ক্রিকেটে পরিচিতি পেয়ে যাওয়া দ্য ফিজ ধুঁকছেন সাম্প্রতিক সময়ে। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন নিজের ছায়া হয়ে। বাঁহাতি এই পেসারকে নিয়ে এরই মধ্যে সমালোচনা শুরু হয়ে গেছে। তবে, ফিজের ব্যাপারে এখনই আস্থা হারাচ্ছেন না টাইগারদের সাবেক দলপতি হাবিবুল বাশার সুমন।

এদিকে, মোস্তাফিজকে নিয়ে চিন্তিত নন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তার বিশ্বাস, শিগগির নিজের সামর্থ্যের প্রমাণ দেবেন কাটার মাস্টার।

টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিপক্ষে বল হাতে তিন ম্যাচেই নিস্প্রভ ছিলেন মোস্তাফিজ। দিল্লিতে ২ ওভারে ১৫ রান খরচায় থাকেন উইকেটশূন্য। রাজকোটে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৩.৪ ওভারে ৩৫ রান খরচ করলেও কোনো উইকেট পাননি। আর নাগপুরে সিরিজের শেষ ম্যাচে ৪ ওভারে ৪২ রান দিয়ে কোনো উইকেটের দেখা পাননি।

মোস্তাফিজের ফর্ম প্রসঙ্গে জানতে চাইলে হাবিবুল জানান, ‘মোস্তাফিজ পারফরমার বোলার। হয়তো রিসেন্টলি এই বছরটা ওর ভালো যায় নি। কিন্তু এর আগে যদি দেখেন সে কিন্তু সবসময় পারফর্ম করেছে। এ বছর তার ইকোনোমিটা একটু হাই। কিন্তু উইকেটের মধ্যেই ছিল। আমাদের এখন পর্যন্ত স্লগ ওভারে মোস্তাফিজই সবচেয়ে সেরা বোলার এবং স্লগ ওভারেই সবসময় ভালো বল করে থাকে।’

টি-টোয়েন্টিতে ৫২ উইকেট শিকার করে ভারত সফরে গিয়েছিলেন দ্য ফিজ। আইপিএলের মতো বড় ইভেন্টে খেলা এই পেসার সেখানেই আটকে আছেন। তিন ম্যাচ থেকে কোনো উইকেটই পাননি।

তারপরও মোস্তাফিজকে নিয়ে আস্থা হারাচ্ছেন না নির্বাচকের দায়িত্বে থাকা হাবিবুল। তিনি জানালেন, ‘আমার মনে হয় মোস্তাফিজের ব্যাপারে এখনই সিদ্ধান্ত নেয়ার মতো সময় আসেনি। কিন্তু ওর ফর্মটা আসলেই চিন্তার বিষয়। কারণ মোস্তাফিজ ফর্মে থাকলে আমাদের কাজটা অনেক সহজ হয়ে যায়। সে আমাদের লিডিং বোলার। অামি অন্য কোনো বোলারের সাথে তুলনা দেব না। কিন্তু আমার মনে হয় মোস্তাফিজকে নিয়ে এখনই সিদ্ধান্তে যাওয়ার মতো কিছু হয়নি। এখনও সে ভালো বোলার।’

মোস্তাফিজ ক্যারিয়ারের শুরুতে দুর্দান্ত গতি, সুইং, বাউন্সের পাশাপাশি স্লোয়ার, ইয়র্কার আর কাটার বিষে নীল করেছিলেন বাঘা-বাঘা ব্যাটসম্যানদের। সেই মোস্তাফিজের ডেলিভারি এখন যেন ব্যাটসম্যানদের চাপ মুক্তির ওভার হয়ে দাঁড়িয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে হাবিবুল জানান, ‘মোস্তাফিজ কাটারটা একটু কমিয়ে জোড়ে বল করার চেষ্টা করছে। এই মিক্সআপ যখন হয়ে যাবে আমার মনে তখন সে সেরা ফর্মে ফিরে আসবে। এক বছরে কিন্তু ওর ইকোনোমি হাই, তবে উইকেটে কিন্তু পেয়েছে কম-বেশি।’

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
আরএআর/এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-11 18:45:34