bangla news

র‌্যাংকিং লিস্টে নেই সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ৪:১৯:২৩ পিএম
র‌্যাংকিং লিস্টে নেই সাকিব (ছবি: সংগৃহীত)

র‌্যাংকিং লিস্টে নেই সাকিব (ছবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়া-পাকিস্তান, ইংল্যান্ড-নিউজিল্যান্ড এবং ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ শেষে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাদের র‌্যাংকিং প্রকাশ করেছে। সবশেষ র‌্যাংকিংয়ের তিন ক্যাটাগরিতে কোথাও রাখা হয়নি সাকিবের নাম। ব্যাটসম্যান, বোলার কিংবা অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ ১০০ জনের তালিকায় নেই আইসিসি থেকে নিষিদ্ধ হওয়া সাকিব।

ভারত সিরিজের ঠিক আগ মুহূর্তে সাকিবকে নিষিদ্ধ করা হয়। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ছাড়াই টিম ইন্ডিয়ার বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে সফরকারীরা।

ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান। ইংলিশদের হয়ে কদিন আগে ব্যাটে ঝড় তুলে সেঞ্চুরি হাঁকান তিনি। বোলারদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন ৭ রানে ৬ উইকেট নিয়ে রেকর্ড গড়া ভারতের পেসার দীপক চাহার।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে পাকিস্তানের বাবর আজম। দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার দলপতি অ্যারন ফিঞ্চ আর তিনে উঠেছেন ডেভিড মালান। নিউইজিল্যান্ডের কলিন মুনরো চারে, সাময়িক বিরতিতে যাওয়া অজি তারকা গ্লেন ম্যাক্সওয়েল পাঁচে, আফগান তারকা হযরতউল্লাহ জাজাই ছয়ে, ভারতের দলপতি রোহিত শর্মা সাতে, লোকেশ রাহুল আটে, কিউই তারকা মার্টিন গাপটিল নয়ে আর ইংল্যান্ডের ইয়ন মরগান দশে অবস্থান করছেন।

বোলারদের তালিকায় শীর্ষে পাঁচে কোনো পরিবর্তন আসেনি। আফগান দলপতি রশিদ খান আছেন এক নম্বরে। দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে মিচেল স্যান্টনার, ইমাদ ওয়াসিম, অ্যাডাম জাম্পা এবং শাদাব খান।

এদিকে, সাকিবের নাম লিস্টে না থাকায় অলরাউন্ডার ক্যাটাগরিতে শীর্ষে আছেন আফগান সিনিয়র তারকা মোহাম্মদ নবী। দুই থেকে পাঁচে আছেন যথাক্রমে গ্লেন ম্যাক্সওয়েল, রিচার্ড বেরিংটন, মাহমুদউল্লাহ রিয়াদ এবং শন উইলিয়ামস।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-11 16:19:23