bangla news

সর্বোচ্চ রানের তালিকায় এক নম্বরে নাঈম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১১ ৩:২৮:০৬ পিএম
নাঈম শেখ (ছবি: সংগৃহীত)

নাঈম শেখ (ছবি: সংগৃহীত)

গত সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের মাঝপথে হঠাৎ করেই বাংলাদেশ দলে নেওয়া হয় আন্তর্জাতিক ক্রিকেটে অচেনা মোহাম্মদ নাঈম শেখকে। সেই সিরিজে একাদশে অবশ্য তার জায়গা মেলেনি। হয়তো একটা সুযোগের অপেক্ষায় ছিলেন নাঈম।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়ে যান নাঈম। তামিম ইকবালের জায়গায় ব্যাটিংয়ের উদ্বোধন করতে নেমে দেশসেরা ওপেনারের অভাবটা ঘুঁচিয়ে দিয়েছেন। স্ট্রোকমেকারের উপাধিও পেয়ে গেছেন বাঁহাতি এই ওপেনার নাঈম।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দিল্লিতে ২৮ বলে করেছিলেন ২৬ রান। দুটি বাউন্ডারির পাশাপাশি মেরেছিলেন একটি ছক্কা। রাজকোটে সিরিজের দ্বিতীয় ম্যাচে করেন ৩৬। এবার আরও সাহস বাড়িয়ে নিয়ে ৩১ বলে সাজানো ইনিংসে মারলেন পাঁচটি বাউন্ডারি। নাগপুরে সিরিজের তৃতীয় বা শেষ ম্যাচে নাঈম যা করেছেন গোটা গ্যালারি দাঁড়িয়ে তাকে অভিনন্দন জানিয়েছে।

নাগপুরে ব্যাটিংয়ে নেমে ফরিদপুরের এই তরুণ খেললেন ছোটো ক্যারিয়ারের সেরা ইনিংস। মাত্র ৪৮ বলে করেন ৮১ রান। তার টর্নেডো ইনিংসে ছিল ১০টি চার আর দুটি দেখার মতো ছক্কা।

গত ঢাকা প্রিমিয়ার লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ১৬ ম্যাচে ৫৩.৮০ গড়ে ৩ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৮০৭ রান করে নাঈম শেখ হয়েছিলেন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ভারত সিরিজে হলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। তিন ম্যাচে ৪৭.৬৬ গড়ে ১০৭ বলে করেছেন সর্বোচ্চ ১৪৩ রান। যেখানে ইনিংস সর্বোচ্চ রান ৮১। এই তালিকায় দুইয়ে আছেন ভারতের শ্রেয়াস আইয়ার। তিন ম্যাচে ৫৪ গড়ে তিনি করেছেন ১০৮ রান, ইনিংস সর্বোচ্চ রান ৬২।

১০০’র উপরে আর কেউ রান করতে পারেননি। রোহিত শর্মা ৩ ম্যাচে করেছেন তৃতীয় সর্বোচ্চ ৯৬ রান। ৯১ রান করে চার নম্বরে জায়গা পেয়েছেন শিখর ধাওয়ান। লোকেশ রাহুল করেছেন ৭৫ রান। পরের চারটি স্থানে বাংলাদেশের সৌম্য সরকার (৬৯), মুশফিকুর রহিম (৬৪), মাহমুদউল্লাহ (৫৩) আর লিটন দাস (৪৫)।

এদিকে, উইকেট শিকারে বোলারদের তালিকায় শীর্ষে ভারতের পেসার দীপক চাহার। শেষ ম্যাচে ৭ রানে ৬ উইকেট তুলে নেওয়া এই পেসার তিন ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। দুইয়ে আছেন বাংলাদেমের লেগস্পিনার আমিনুল ইসলাম। তিন ম্যাচে নিয়েছেন চারটি উইকেট। চারটি করে উইকেট পেয়েছেন বাংলাদেশের পেসার শফিউল ইসলাম আর ভারতের যুজবেন্দ্র চাহাল।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-11 15:28:06