bangla news

মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিধ্বস্ত সেল্তা ভিগো

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১০ ৪:৪৪:৫৭ এএম
মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিধ্বস্ত সেল্টা ভিগো

মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে বিধ্বস্ত সেল্টা ভিগো

স্প্যানিশ লিগে মেসিময় এক রাত দেখলো ফুটবল বিশ্ব। কেন মেসি বিশ্বসেরা তা আবারও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন। লিওনেল মেসির হ্যাটট্রিকে সেল্তা ভিগোকে ৪-১ গোল উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। হ্যাটট্রিকের দুটি গোলই এসেছে অসাধারণ ফ্রি-কিক থেকে।

ক্যাম্প ন্য‘তে ম্যাচের শুরু থেকেই সেল্তা ভিগোর ওপর আধিপত্য দেখায় বার্সেলোনা। ১৪ মিনিটে মেসির নেওয়া শট সেল্তা গোলরক্ষক ফিরিয়ে দেন।

কাতালানরা সাফল্যের দেখা পায় ২৩ মিনিটে। পেনাল্টি বক্সের ভেতরে বাম পাশ দিয়ে বার্সার জুনিয়র ফিরপোর দেওয়া ক্রস ঠেকাতে গিয়ে সেল্তা ডিফেন্ডার জোসেপ আইসোর হাতে লাগলে পেনাল্টি পায় স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন মেসি।

 

তবে সফরকারীরা সমতায় ফেরে ৪২ মিনিটে। লিওনেল মেসির করা ফাউল থেকে ফ্রি-কিক পায় সেল্তা। সেই ফ্রি-কিক থেকে দারুণ এক গোল করে দলকে সমতায় ফেরান লুকাস ওলাজা।

কিন্তু ছেড়ে কথা বলেননি বার্সা অধিনায়ক মেসি। প্রথমার্ধের ইনজুরি সময় ফ্রি-কিক পায় বার্সা। ফ্রি-কিক থেকে দৃষ্টি-নন্দন এক গোলে কাতালানদের ২-১ ব্যবধানের লিড এনে দেন আর্জেন্টাইন তারকা।

বিরতির আগে যেখান থেকে মেসি শেষ করেছিলেন, বিরতির পর ঠিক সেখান থেকেই শুরু করেন এই ফুটবল জাদুকর। ৪৮ মিনিটে ফ্রি-কিক থেকে আবারও বুদ্ধিদীপ্ত চোখ ধাঁধানো এক গোল করেন তিনি। লা লিগায় সর্বোচ্চ নিজের ৩৪তম হ্যাটট্রিক পূরণ করেন মেসি।

৭২ মিনিটে ওসমান দেম্বেলের পাস থেকে অল্পের জন্য নিজের চতুর্থ গোল থেকে বঞ্চিত হন মেসি। তবে বার্সেলোনা তাদের ব্যবধান বাড়ায় ৮৫ মিনিটে। পেনাল্টি ডি-বক্সের বাম দিকে দিয়ে দেম্বেলের দেওয়া ক্রস বিপদ মুক্ত করতে পারেনি সেল্তার ডিফেন্ডার। বল পেয়ে যান সার্জিও বুসকেতস। ডান পায়ের জোড়ালো শটে বল জালে পাঠান তিনি।

এরপর বাকিটা সময়ে আর গোলের দেখা না পেলেও ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। এই জয়ে ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা।

সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৪৪৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
আরএআর/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-10 04:44:57