bangla news

রাজশাহীতে জুনিয়র টেনিসের আসর বসছে ১২ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ৪:১৭:২৪ পিএম
প্রেস ব্রিফিং, ছবি: বাংলানিউজ

প্রেস ব্রিফিং, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে ১২ নভেম্বর (মঙ্গলবার) থেকে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক জুনিয়র টেনিস টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৮)-২০১৯। টুর্নামেন্ট চলবে ১৭ নভেম্বর পর্যন্ত।

রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্সে আয়োজিত এই টুর্নামেন্টে ২২টি দেশের প্রায় ১৫০ জন খেলোয়াড় অংশ নেবেন। ১০ নভেম্বর থেকে শুরু হবে বাছাই পর্বের খেলা। ২৮তম ‘লাভেলো ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ-২০১৯ উপলক্ষে শনিবার (৯ নভেম্বর) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। সেখানে আয়োজকদের পক্ষ থেকে টুর্নামেন্টকে নিয়ে এসব তথ্য জানানো হয়। 

চলতি বছর আন্তর্জাতিক এই টেনিস আসরে অংশগ্রহণকারী বালকদের মধ্যে তারকা খেলোয়াড় হিসেবে রয়েছেন ভারতের উদয় ভীর সিং। তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ৪৩৬ এবং বালিকাদের মধ্যে শীর্ষ খেলোয়াড় চীনের হাওয়ান উ। তার আইটিএফ বিশ্ব জুনিয়র র‌্যাংকিং ১০৩৫। এছাড়া বালকদের মধ্যে ১০জন এবং বালিকাদের মধ্যে নয়জন ওয়ার্ল্ড র‌্যাংকিং খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন বলেও প্রেস ব্রিফিংয়ের সময় আজকে জানানো হয় সাংবাদিকেদের।   

প্রেস ব্রিফিংয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন ২৮তম ‘লাভেলো ইন্টারন্যাশনাল জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপের টুর্নামেন্ট ডিরেক্টর মো. খসরু।

মো. খসরু জানান, রাজশাহীর জাফর ইমাম টেনিস কমপ্লেক্স অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ও বিশ্বের ১২টি দেশের সর্বমোট ৭০ জন খেলোয়াড় এবং ২০ জন কোচ-ম্যানেজার অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারী দেশের মধ্যে বাংলাদেশ থেকে তিনজন বালক ও ৩ জন বালিকা, ভারত থেকে ৩০ জন বালক ও সাতজন বালিকা, চীন থেকে দুইজন বালক ও চারজন বালিকা, মালয়েশিয়া থেকে একজন বালিকা, দক্ষিণ কোরিয়া থেকে পাঁচজন বালক, আমেরিকা থেকে দুইজন বালক, নেপাল থেকে একজন বালিকা, চাইনিজ তাইপে থেকে তিনজন বালক, জাপান থেকে চারজন বালক, কাতার থেকে একজন বালিকা, শ্রীলংকা থেকে একজন বালক, গ্রেট ব্রিটেন থেকে দুইজন বালক এবং অস্ট্রেলিয়া থেকে একজন বালক রয়েছেন। তারা এরই মধ্যে পৌঁছেছেন।

অংশগ্রহণকারী খেলোয়াড়, কোচ, অভিভাবক ও অফিসিয়ালদের আবাসন ব্যবস্থা করা হয়েছে রাজশাহী পর্যটন মোটেল ও আমন্ত্রণ দি রয়েল প্যালেস হোটেলে। হোটেল ও মোটেল থেকে খেলোয়াড়দের ভেন্যুতে যাতায়াতের জন্য দুইটি শার্টেল বাসের সার্বক্ষণিক ব্যবস্থা থাকবে। বালক এককে ৪৮ ও বালিকা এককে ৪৮ জনের ড্র’র মধ্য থেকে ৩৪ জন বালক ও ৩৪ জন বালিকা শীর্ষ আইটিএফ র‌্যাংকধারী খেলোয়াড় সরাসরি মেইন ড্রতে খেলবেন। ছয়জন আসবেন কোয়ালিফাইং রাউন্ড হতে এবং ছয়জন ওয়াইল্ড কার্ড পেয়ে। বালক দ্বৈত ড্র ২৪ ও বালিকা দ্বৈত ড্র হবে ২৪ এর। টুর্নামেন্টের কোয়ালিফাইং খেলা ১০-১১ নভেম্বরে অনুষ্ঠিত হবে। আগামী ১২ নভেম্বর সকাল ৯টায় বিরতিহীনভাবে মেইন ড্র’র খেলা অনুষ্ঠিত হবে বলেও জানানো হয় এ সময় ।

টুর্নামেন্ট রেফরি হিসেবে থাকবেন ভারতের জয় মুখার্জি। তিনি আইটিএফ অনুমোদিত হোয়াইট ব্যাজ রেফারি। মাঠ তত্ত্বাবধানে থাকবেন জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের নির্বাহী সদস্য মাহমুদুল হক রোকন। সার্বক্ষণিক চিকিৎসায় থাকবেন কমপ্লেক্সের ট্রেজারার ডা. শাহাদত হোসেন রওশন ও তার চার সহযোগী চিকিৎসক।

রাজশাহীতে খেলোয়াড়দের অবস্থান, হোটেল, মোটেল ও ভ্যেনুসহ টেনিস কমপ্লেক্সের চারপাশে এরই মধ্যে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টেনিস কমপ্লেক্সের চেয়ারম্যান ড. গোলাম সাব্বির সাত্তার তাপু, সাধারণ সম্পাদক এহসানুল হুদা দুলু, যুগ্ম সম্পাদক হাসিনুর রহমান টিংকু, নির্বাহী সদস্য মনোয়ার হোসেন বিদ্যুৎ, টুর্নামেন্ট লিঁয়াজো অফিসার মতিউর রহমান জুলিয়াস, সদস্য আজিজুল আলম মন্টু।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী টেবিল টেনিস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-09 16:17:24