bangla news

জন্মদিনে সাকিব বাজিয়েছিলেন ‘ফাইভ মিনিট বেল’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ১:১১:৩২ পিএম
জন্মদিনে সাকিব বাজিয়েছিলেন ‘ফাইভ মিনিট বেল’

জন্মদিনে সাকিব বাজিয়েছিলেন ‘ফাইভ মিনিট বেল’

কলকাতার ইডেন গার্ডেনসে আগামী ২২ নভেম্বর দ্বিতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ-ভারত। ম্যাচটি হবে দিবারাত্রির। দুই দলই গোলাপি বলে দিবারাত্রির এই ম্যাচটি খেলবে। ইডেন গার্ডনসের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের প্রধান থাকাকালীন সৌরভ গাঙ্গুলীর চেষ্টায় ২০১৬ সালের শেষ দিকে লর্ডসের অনুকরণে এই ঘণ্টা স্থাপন করা হয়। ম্যাচ শুরুর আগে এখানে ঘণ্টা বাজানো ঐতিহ্যের একটা অংশ।

এর আগে ইডেনের এই ঐতিহ্যবাহী ঘণ্টা বাজানোর সুযোগ পেয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার কারণে এবার ভারত সফরে যাওয়া হয়নি সাকিবের।

চলতি বছরের ২৪ মার্চ আইপিএলের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছিল স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স এবং সাকিবের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। আগের আসরের সেই ম্যাচে সাকিব তার দলের হয়ে পুরোনো ক্লাবের মাঠ ইডেনে নামেন। ব্যাট হাতে নামতে হয়নি তাকে। বল হাতে ৩.৪ ওভারে ৪২ রান খরচায় তুলে নিয়েছিলেন একটি উইকেট। ইনজুরি থেকে ফিরে নিজের প্রথম ওভারেই তুলে নেন উইকেট। ম্যাচটি ৬ উইকেটে হেরেছিল সাকিব-ওয়ার্নার-বেয়ারস্টো-রশিদ খানরা।

সেদিন ছিল সাকিবের ৩২তম জন্মদিন। ২৪ মার্চ সাকিব তার জন্মদিনে এই ইডেনে পেয়েছিলেন বিশেষ মর্যাদা। আইপিএলে টানা ছয় মৌসুম কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলে পাড়ি জমিয়েছিলেন হায়দ্রাবাদে। গত মৌসুমে সেই কলকাতার বিপক্ষে নিজের জন্মদিনের দিন খেলতে নেমেছিলেন ইডেনে। ম্যাচ শুরু হওয়ার আগে ঐতিহাসিক ‘ফাইভ মিনিট বেল’ বাজানো হয়েছিল সাকিবকে দিয়ে। আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে সাকিবের স্মরণীয় মুহূর্তটির ভিডিও পোস্ট করা হয়।

ইডেন শুধু ভারত নয়, ঐতিহাতিকভাবে বিশ্বব্যাপী সেরা একটি ক্রিকেট গ্রাউন্ড এটি। এ মাঠে যেকোনো ম্যাচ শুরুর আগে ‘ফাইভ মিনিট বেল’ বাজানোর প্রথা চালু আছে।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-09 13:11:32