bangla news

গেইল-ওয়ার্নারদের টপকানোর সুযোগ রোহিতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ১১:৪১:৫৬ এএম
রোহিত শর্মা (ছবি: সংগৃহীত)

রোহিত শর্মা (ছবি: সংগৃহীত)

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ-ভারত। টিম ইন্ডিয়ার ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মার সামনে থাকছে নিজেকে আরও এগিয়ে নেওয়ার সুযোগ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৩ বলে ৮৫ রান করে দলকে জেতানোর পাশাপাশি এই ডানহাতি ওপেনার ম্যাচ সেরার পুরস্কার পান।

তৃতীয় বা শেষ ম্যাচে আরেকবার ম্যাচ সেরার পুরস্কার পেলে রোহিত শর্মা টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ বার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হবেন।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১১ বার ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি এবং পাকিস্তানের সাবেক দলপতি শহীদ আফ্রিদি। আর কেউ এক অঙ্কের বাইরে বেরুতে পারেননি। রোহিতের সামনে থাকছে দুই অঙ্ক ছোঁয়ার হাতছানি।

রোহিত শর্মা বাদে ৯ বার করে টি-টোয়েন্টিতে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, শেন ওয়াটসন, মোহাম্মদ হাফিজরা। রোহিতের সুযোগ থাকছে তাদের টপকে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ সেরার পুরস্কার পাওয়ার।

টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলিয়ে সর্বোচ্চ ৭৬ বার ম্যাচ সেরা হয়েছেন শচীন টেন্ডুলকার। টি-টোয়েন্টিতে কখনও ম্যাচ সেরা না হওয়া শচীন সাদা পোশাকে ১৪ বার আর ওয়ানডেতে ৬২ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ বার ম্যাচ সেরা হয়েছে সনাথ জয়সুরিয়া আর ৫৭ বার ম্যাচ সেরা হয়েছেন জ্যাক ক্যালিস। ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি এই তালিকায় চার নম্বরে (৫৫ বার)।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-09 11:41:56