bangla news

রোহিতের অন্যরকম সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৭ ৭:১৪:২৫ পিএম
শততম টি-টোয়েন্টির মালিক রোহিত

শততম টি-টোয়েন্টির মালিক রোহিত

তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথম ম্যাচে মাঠে নেমে দুটি বড় রেকর্ড স্পর্শ করেছেন বিরাট কোহলির পরিবর্তে ভারতের অধিনায়কত্ব পাওয়া রোহিত শর্মা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস করার মধ্য দিয়ে আরও একটি মাইলফলক স্পর্শ করলেন এই ডানহাতি ওপেনার।

বিরাট কোহলির বিশ্রামে এই সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্বের সুযোগ পেয়েছেন রোহিত। সেইসঙ্গে নিজের ক্যারিয়ারের রেকর্ডও সমৃদ্ধ করার প্ল্যাটফর্ম পেয়েছেন। প্রথম ম্যাচেই ভারতীয় হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার হয়েছেন এই ডানহাতি ওপেনার। পাশাপাশি ব্যক্তিগত ৭ রান করে কোহলিকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তিনি।

প্রথম ম্যাচে টস করার সঙ্গে সঙ্গেই পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ছুঁয়ে ফেলেন রোহিত। আফ্রিদি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচ খেলে অবসরে গেছেন। যা এখন দ্বিতীয় সর্বোচ্চ। যেখানে ১১১ ম্যাচ খেলে সবার ওপরে রয়েছেন পাকিস্তানের আরেক অলরাউন্ডার শোয়েব মালিক। ধোনিকে টপকে রোহিত খেলেন নিজের ৯৯তম টি-টোয়েন্টি ম্যাচ।

দ্বিতীয় ম্যাচে টস করতে নামার সঙ্গে সঙ্গে রোহিতের নামের পাশে জমে গেল ১০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলার মাইলফলক। বিশ্ব ক্রিকেটে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ক্রিকেটের ক্ষুদ্র এই সংস্করণে তিনি শততম ম্যাচ খেলছেন।

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৪৫০ রান করা বিরাট কোহলি ছিলেন সবার ওপরে। প্রথম ম্যাচে ২৪৪৩ রান নিয়ে মাঠে নামেন রোহিত। ব্যক্তিগত ৯ রানে ইনিংসের প্রথম ওভারে পেসার শফিউল ইসলামের বলে এলবির ফাঁদে পড়েন তিনি। তার আগে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ভারতের ভারপ্রাপ্ত এই ক্যাপ্টেন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-07 19:14:25