bangla news

বাংলাদেশ পাকিস্তান যাবে, তবে...

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১২-১৭ ৮:১৭:৪২ এএম

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার বিষয় আলোচনা হয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড প্রধানদের মধ্যে। শনিবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়, পাকিস্তানে নিরাপত্তার দিকটি খতিয়ে দেখার পর এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার বিষয় আলোচনা হয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড প্রধানদের মধ্যে। শনিবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়, পাকিস্তানে নিরাপত্তার দিকটি খতিয়ে দেখার পর এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

২০১২ সালের এপ্রিলে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। তার আগে পাকিস্তানে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের জন্য একটি প্রতিনিধিদল পাঠাবে বিসিবি। সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি মোস্তফা কামাল জানান, তাদের নিজস্ব নিরাপত্তাকর্মী, বিসিবি পরিচালক, সরকারের প্রতিনিধি ও নিরাপত্তাকর্মী এবং সাংবাদিকদের পাকিস্তান সফরে পাঠানো হবে। প্রতিনিধি দলের প্রতিবেদনের ওপরই সিদ্ধান্ত হবে জাতীয় ক্রিকেট দল পাকিস্তান সফর করবে কি না।

পাকিস্তান সফর নিয়ে বিসিবি সভাপতি তাদের অবস্থান ব্যাখ্যা করেছেন,“আগামী মাসে আমাদের নিরাপত্তাবাহিনীর একটি প্রতিনিধি দল পাকিস্তানে পাঠাবো। আমরা অগ্রসর হতে চাই। খুব বেশি সময় নেওয়া যাবে না। এসবই তারা আমাদের জন্য ব্যবস্থা করবে। অনেক দিন ধরেই আমরা এনিয়ে কাজ করছি। আমরা জাকা আশরাফের সঙ্গে আলোচনার জন্য অপেক্ষা করছিলাম।”

পাকিস্তানে বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে জাকা আশরাফ ভাষ্য,“পাকিস্তানে এখন স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। আমি মনে করি নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়ার মতো পরিস্থিতে নেই। সেজন্যই আমরা পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে নেওয়ার চেষ্টা করছি।”

দুই দেশের ক্রিকেট সম্পর্ক উন্নয়নের বিষয়েও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফ এভং বিসিবি সভাপতি মোস্তফা কামালের মধ্যে আলোচনা হয়েছে। জাকা আশরাফ বলেন,“বাংলাদেশের ক্রিকেটারদের স্কিল উন্নয়নে পাকিস্তান স্কলারশিপ দেওয়া হবে।”

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের ওপর সন্ত্রসী হামলার পর থেকে সে দেশে কোন আন্তর্জাতিক হয় না। নিরপেক্ষ ভেন্যুতে তাদেরকে হোম সিরিজ খেলতে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-12-17 08:17:42