ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ফ্রি-কিক স্পেশালিস্ট খুঁজছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
ফ্রি-কিক স্পেশালিস্ট খুঁজছে রিয়াল মাদ্রিদ ফ্রি-কিক নিচ্ছে রিয়াল মাদ্রিদ: ছবি-সংগৃহীত

যখন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা ফাউলের শিকার হয় তখন ফ্রি-কিক কে নেবে তাই নিয়ে দ্বিধাদ্বন্দ্বে পড়ে যায় তারা। চলতি মৌসুমে ভিন্ন সাতজন ফ্রি-কিক নেওয়ার জন্য দাঁড়িয়েছিল। কিন্তু সফল হতে পারেনি একজনও।

গত সপ্তাহে লা লিগায় রিয়াল বেটিসের বিপক্ষে গোল শূন্য ড্র ম্যাচে নিয়মিত পেনাল্টি নেওয়া সার্জিও রামোসের পরিবর্তে ফ্রি-কিক নিয়েছিলেন টনি ক্রুস এবং কাসেমিরো। কিন্তু প্রতিপক্ষের জাল খুঁজে পাননি তারা।

ক্রিস্টিয়ানো রোনালদো সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার পর এই সমস্যায় ভুগছে লস ব্লাঙ্কোসরা। এসময় রামোস ফ্রিক-কিক থেকে ৯৬ বারের চেষ্টায় মাত্র ৭ গোলের দেখা পান। অথচ ফ্রি-কিকের জন্য পর্তুগিজ উইঙ্গার ‍প্রতিপক্ষের জন্য ছিলেন মূর্তিমান আতঙ্ক।

শেষ রিয়াল মাদ্রিদ খেলোয়াড় হিসেবে ১৩ জানুয়ারি ফ্রি-কিক থেকে গোল করেছিলেন দানি কেবায়স। কিন্তু এই স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডারকে ধারে আর্সেনালে পাঠিয়ে দিয়েছে ব্লাঙ্কোসরা। এরপর থেকে ১৯টি ফ্রি-কিক পেয়েছে জিনেদিন জিদানের দল। কিন্তু তার একটিতেও সফলতা পায়নি।

ফ্রি-কিকের জন্য রিয়ালের ভরসা হয়ে উঠতে পারতেন গ্যারেথ বেল। ৬৮টি ফ্রি-কিক নিয়ে ৪টি গোল করেছেন ওয়েলস উইঙ্গার। কিন্তু জিজুর দলে জায়গা পাওয়ার জন্যই এখন লড়াই করতে হয় বেলকে।

অবশ্য রিয়াল মাদ্রিদের জন্য ফ্রি-কিক সমস্যা নতুন নয়। গত পাঁচ বছরে ১৯১ বারের চেষ্টায় মাত্র ১৪ গোল করতে পেরেছে অন্যরা।

রিয়ালের নতুন মুখ রদ্রিগো বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রাক-মৌসুমে ফ্রি-কিক থেকে একটি গোল করেছিলেন। কিন্তু ব্রাজিলের টিনেজ ফরোয়ার্ড প্রতিযোগিতামূলক ম্যাচে এখনও ফ্রি-কিক নেওয়ার দায়িত্ব পাননি।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।