ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সায় এখনও কুতিনহোকে ছাড়িয়ে যেতে পারেননি গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৯
বার্সায় এখনও কুতিনহোকে ছাড়িয়ে যেতে পারেননি গ্রিজম্যান কৌতিনহো ও গ্রিজম্যান: ছবি-সংগৃহীত

নেইমারকে না ফিরিয়ে এবং ফিলিপ্পে কুতিনহোকে ধারে বায়ার্ন মিউনিখে পাঠিয়ে আঁতোয়া গ্রিজম্যানের সঙ্গে চুক্তি করেছিল বার্সেলোনা। কিন্তু যে উদ্দেশ্য নিয়ে কাতালানরা ফরাসি ফরোয়ার্ডকে ক্যাম্প ন্যুয়ে এনেছিলেন তার সুফল তারা এখনও পায়নি।

এখন পযর্ন্ত বার্সার জার্সিতে ১০৪৭ মিনিট মাঠে কাটিয়েছেন গ্রিজম্যান। তার মধ্যে চার গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে আরো তিন গোল করিয়েছেন তিনি।

কুতিহনহোও মৌসুমের মাঝামাঝি লিভারপুল ছেড়ে বার্সায় এসে ১০৮০ মিনিট কাটিয়ে একই ফল পেয়েছিলেন।  

তবে বার্সার হয়ে আক্রমণের চেয়ে রক্ষণভাগে সফল গ্রিজম্যান। ডিফেন্সিভ অবদানে কুতিহনহোর চেয়ে এগিয়ে আছেন তিনি। রক্ষণভাগে এসে প্রতিপক্ষের পা থেকে ৩৪বার বল কেড়ে নিয়েছেন ২৮ বছর বয়সী ফরাসি তারকা। যা বার্সার হয়ে গত মৌসুম কাটানো কুতিনহোর চেয়ে ২টি বেশি।  

মৌসুমের এ পর্যায়ে এসে ধারে বায়ার্ন মিউনিখে যাওয়া ২৭ বছর বয়সী কুতিনহো ২১টি শট নিয়েছিলেন প্রতিপক্ষের গোলপোস্ট লক্ষ্য করে। অন্যদিকে ফ্রান্সের হয়ে ২০১৮ সালে বিশ্বকাপজয়ী তারকা গ্রিজম্যান নিয়েছেন ১৭ শট।  

তবে এখনই সুযোগ হারিয়ে যাচ্ছে না গ্রিজম্যানের। কারণ লা লিগার মৌসুমের লড়াই মাত্র শুরু হয়েছে। নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে আছেন সাবেক অ্যাথলেটিকো মাদ্রিদ তারকা।  

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।