bangla news

প্যারিস মাস্টার্সের শিরোপা জিতলেন জকোভিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৩ ৯:৩১:০৪ পিএম
প্যারিস মাস্টার্সের শিরোপা জিতলেন জকোভিচ

প্যারিস মাস্টার্সের শিরোপা জিতলেন জকোভিচ

কানাডার ডেনিস শাপোভালোভের বিপক্ষে ক্যারিয়ারের ৫০তম মাস্টার্স ফাইনালে খেলতে নেমেছিলেন নোভাক জকোভিচ। প্যারিস মাস্টার্সের ফাইনালে সার্বিয়ান এই তারকা সরাসরি সেট জিতে শিরোপাও নিজের করে নিয়েছেন।

ক্যারিয়ারের প্রথম মাস্টার্স ফাইনালে পৌঁছালেও শিরোপা জেতা হয়নি কানাডার তরুণ তুর্কি শাপাভালোভের। রোববার (৩ নভেম্বর) ফাইনালে জকোভিচের কাছে হেরেছেন ৬-৩, ৬-৪ গেমে।

সেমি ফাইনালে বুলগেরিয়ার গ্রেগর দিমিত্রভকে সরাসরি সেটে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেন জকোভিচ। সার্বিয়ান এই টেনিস তারকা জিতেছেন ৭-৬ (৭-৫), ৬-৪ গেমে।

টেনিসের দুই হেভিওয়েট তারকা রাফায়েল নাদাল-নোভাক জকোভিচের ৫৫তম দ্বৈরথ দেখার অপেক্ষায় ছিলেন টেনিসপ্রেমীরা। সেটি হয়নি, সেমি ফাইনালের আগে নাম প্রত্যাহার করে নিয়েছেন স্প্যানিশ তারকা ১৯টি গ্র্যান্ডস্ল্যামের মালিক নাদাল। আর ফাইনালের টিকিট নিশ্চিত করেন জকোভিচ।

সেমি ফাইনালে নাদালের প্রতিপক্ষ ছিলেন কানাডার ডেনিস শাপাভালোভ। সেমিতে নামার আগে অনুশীলনে তলপেটে চোট পান নাদাল। স্ক্যান করানোর পর চিকিৎসকরা না খেলার পরামর্শ দেন। এ কারণে সেমি ফাইনালের ঠিক আগে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন স্প্যানিশ এই তারকার। প্যারিস মাস্টার্সের ফাইনালে জকোভিচের মুখোমুখি হন ডেনিস শাপোভালোভ।

গত মৌসুমেও চোটের কবলে পড়ে প্যারিস টুর্নামেন্ট শুরুর আগে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন নাদাল। হতাশ এই স্প্যানিশ তারকা জানিয়েছেন, ‘এর আগেও এমন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি। এবার খেলার ইচ্ছে ছিল। কিন্তু খানিকটা বাধ্য হয়েই নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিতে হয়েছি।’

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এমআরপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-03 21:31:04