ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবকে মিস করবেন, কোহলি না থাকায় খুশি ডমিঙ্গো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৯
সাকিবকে মিস করবেন, কোহলি না থাকায় খুশি ডমিঙ্গো ডমিঙ্গো ও সাকিব/ফাইল ফটো

নিষেধাজ্ঞায় ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেট বোদ্ধারা সাকিব ইস্যুকে বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হিসেবেই দেখছেন। টাইগার কোচ রাসেল ডমিঙ্গো সাকিবের অনুপস্থিতিতে ভেঙে না পড়লেও জানিয়েছেন, সে এমন ক্রিকেটার যাকে দলের সবাই খুব মিস করবে।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আগামী ৩ নভেম্বর তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে ডমিঙ্গোর শিষ্যরা। তার আগে অনুশীলনে ব্যস্ত মুশফিক, মোস্তাফিজ, লিটন দাসরা।

এরই মধ্যে ভারতীয় গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন হেড কোচ ডমিঙ্গো।

সেখানে তিনি জানান, ‘সাকিবকে যে কেউ মিস করবে। সে দুর্দান্ত ক্রিকেটার, বিশ্বমানের অলরাউন্ডার। সবাই তার পারফরম্যান্সের দিকে তাকিয়ে থাকে। সাকিব না থাকাটা আমাদের জন্য বড় ক্ষতি। এতে কোনো সন্দেহ নেই। কিন্তু সে যে ভুল করেছে তার মাশুল গুণছে। তাকে হারানোটা অবশ্যই দলের জন্য ক্ষতি। সাকিবের ক্ষতি দলের পারফরম্যান্সকেও প্রভাবিত করবে। তবে কোচ হিসেবে আমাদের কাজ বিশ্বকাপের আগে দলকে প্রস্তুত করা এবং প্রস্তুত রাখা। ’

তিনি আরও জানিয়েছেন, ‘আমাদের জন্য গত কয়েক সপ্তাহ কঠিন ছিল। তবে কখনও কখনও এমন ঘটনার মধ্য দিয়ে আমাদের এগিয়ে যেতে হয়। ছেলেরা এখানে সত্যিই কঠোর পরিশ্রম করছে। আমাদের প্রস্তুতিতে কোনো ঘাটতি নেই। সবাই এই সফরটি উপভোগ করছে বলে মনে হচ্ছে। ’

এদিকে, ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না। দলের সেরা তারকাকে পাচ্ছে না বাংলাদেশ এবং স্বাগতিক ভারত। নিয়মিত অধিনায়ক কোহলিকে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। তার অনুপস্থিতিতে রোহিত শর্মা স্বাগতিকদের নেতৃত্ব দেবেন।

টাইগার কোচের চোখে কেমন লাগছে বিষয়টি? এমন প্রশ্নের জবাবে ডমিঙ্গো জানান, ‘সাকিবের অনুপস্থিতি তরুণ খেলোয়াড়দের পারফরম্যান্স এবং তাদের প্রতিভা মেলে ধরার সুযোগ করে দিয়েছে। ভারতের মতো দলের বিপক্ষে এটা তাদের অভিজ্ঞতা গ্রহণের সুযোগ। এই সিরিজে কোহলি নেই, সাকিব নেই। সাকিব না থাকায় ভারতের জন্য আর কোহলি না থাকায় বাংলাদেশের জন্য ভালো। কোহলি যদি খেলত তাহলে আমাদের জন্য অন্যদিক দিয়ে ভালো হতো। কারণ সে বিশ্বের সেরা একজন ব্যাটসম্যান। আমরা বিশ্বসেরাদের বিপক্ষে খেলতে চাই। আপনি যদি ছেলেদের জিজ্ঞাসা করেন তারা জানাবে কোহলির বিপক্ষে খেলতে চায়। কোহলির দক্ষতার বিপক্ষে পরীক্ষা দিতে আমার ছেলেরা পছন্দ করবে। কোহলি যেভাবে দিনের পর দিন খেলে যাচ্ছে তাতে তার বিশ্রামের পক্ষে আমরা। তবে, কোচ হিসেবে আমি আনন্দিত কোহলি আমাদের বিপক্ষে খেলছে না। ’

আগামী ৩ নভেম্বর দিল্লিতে, ৭ নভেম্বর রাজকোটে আর ১০ নভেম্বর নাগপুরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজিত হবে। এরপর ইন্দোরে ১৪ নভেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট, তারপরেই কলকাতা টেস্ট। বাংলাদেশের বিপক্ষে ভারতের দ্বিতীয় এবং শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেনসে। নভেম্বরের ২২ তারিখ থেকে শুরু হওয়ার কথা রয়েছে এই টেস্টের।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৯
এমআরপি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।