bangla news

স্বস্তির ব্যাটিং

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১২-১৬ ১১:২৮:৪৫ পিএম

সকালে শিশির থাকায় খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক পর। শিশির কমলেও তখনো শীত কমেনি! প্রথম ইনিংসে খেলতে নেমে ৪৩ রানে চার উইকেট হারিয়ে কাঁপতে থাকে বাংলাদেশ! তবে শাহরিয়ার নাফিস ও সাকিব আল হাসানের স্বস্তির ব্যাটিংয়ে গরম অনুভূত হয় স্বাগতিক শিবিরে। শেষপর্যন্ত ৫ উইকেটে প্রথম দিন শেষে ২৩৪ রান করেছে বাংলাদেশ।

ঢাকা: সকালে শিশির থাকায় খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক পর। শিশির কমলেও তখনো শীত কমেনি! প্রথম ইনিংসে খেলতে নেমে ৪৩ রানে চার উইকেট হারিয়ে কাঁপতে থাকে বাংলাদেশ! তবে শাহরিয়ার নাফিস ও সাকিব আল হাসানের স্বস্তির ব্যাটিংয়ে গরম অনুভূত হয় স্বাগতিক শিবিরে। শেষপর্যন্ত ৫ উইকেটে প্রথম দিন শেষে ২৩৪ রান করেছে বাংলাদেশ।

ব্যাট করছেন সাকিব আল হাসান (১০৮) ও মুশফিকুর রহিম (৫)।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। খেলতে নেমে দ্বিতীয় ওভারের শেষ বলে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। দলীয় ও ব্যক্তিগত শূন্যরানে আইজাজ চিমার বলে এলবিডাব্লু’র ফাঁদে পড়েন অভিষিক্ত নাজিমউদ্দিন।

নাজিমের বিদায়ের পর মারকাটারি তামিম ইকবাল বেশ রক্ষণাত্মক খেলছিলেন! ২৪ বল খেলে ১৪ রান করেছেন। কিন্তু সপ্তম ওভারে উমর গুলকে যেন পাত্তাই দিলেন না। ওভারের দ্বিতীয় বলে এলবিডাব্লু’র আবেদন করেন গুল। অবশ্য আম্পায়ার তাতে সাড়ে দেননি। তারপরও সর্তক হননি তামিম। হুক করতে গিয়ে ফাইন লেগে ধরা পড়েন চিমার হাতে।

দলের বিপর্যয়ে হাল ধরতে পারেননি সহঅধিনায়ক মাহমুদউল্লাহ। ব্যক্তিগত শূন্যরানে দলকে আরও বিপদে ফেলে চিমার দ্বিতীয় শিকার হন এই অলরাউন্ডার। জ্বলে উঠতে পারেননি পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ঢাকার মাঠে শতক হাঁকানো নাসির হোসেন। তাকেও (৭) সাজঘরে ফেরান একই বোলার।

পঞ্চম উইকেটে বিপর্যয় সামাল দেয় বাংলাদেশ। শাহরিয়ার নাফিসের সঙ্গে ১৮০ রানের জুটি গড়েন সাকিব। টপ অর্ডার ব্যাটসম্যানদের ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতার মিছিলে যোগ দেননি ওপেনার নাফিস। উইকেট কামড়ে পড়ে থাকার ফল পেয়েছেন। আগের টেস্টে দুই ইনিংস মিলে ২৮ রান করা এই বাঁহাতি ক্রিকেটার পূর্ণ করেছেন ক্যারিয়ারের সপ্তম অর্ধশতক। দুভার্গ্য, মাত্র তিন রানের জন্য শতক বঞ্চিত হয়েছেন। ব্যক্তিগত ৯৭ রানে গুলের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি।

ক্যারিয়ারের দ্বিতীয় শতক হাঁকিয়েছেন সাকিব আল হাসান। ১৬৮ বলে অপরাজিত ১০৮ রান করেছেন সাবেক অধিনায়ক। ১৪টি চারের মার ছিলো তার ইনিংসে। সিরিজের প্রথম টেস্টেও অর্ধশতক (৫১) হাঁকান এই অলরাউন্ডার।

দুই টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে আছে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-12-16 23:28:45