ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

ফুটবল খেলা দেখতে গিয়ে সাকিবের নামে স্লোগান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৯
ফুটবল খেলা দেখতে গিয়ে সাকিবের নামে স্লোগান

তথ্য গোপনের অপরাধে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সদ্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে আইসিসি। বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়কে নিষিদ্ধ করার প্রতিক্রিয়ায় প্রতিবাদে ফেটে পড়েছে কোটি কোটি ক্রিকেটভক্ত। দেশের বিভিন্ন জায়গায় তারা এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে চলেছে। এরই ধারাবাহিকতায় এবার ফুটবল ম্যাচ দেখতে গিয়েও ‘সাকিব, সাকিব’ স্লোগানে মাঠ মাতিয়েছে দর্শকরা।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) চট্টগ্রামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের ফাইনালে মুখোমুখি হয় চট্টগ্রাম আবাহনী ও তেরেঙ্গানু এফসি। এ খেলা চলাকালেই এমন ঘটনা ঘটে।

 

ফাইনালে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীকে সমর্থন জানাতে কানায় কানায় ভরে উঠেছিল এম এ আজিজ স্টেডিয়াম। ৩৫ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামে তিল পরিমাণ জায়গা খালি ছিল না। এর বাইরে টিকেট কেটেও খেলা দেখতে পারেননি প্রায় হাজার দুয়েক দর্শক। এরই মাঝে খেলাচলাকালে ও খেলা শেষে মাঠ ছেড়ে যাওয়ার সময় বিপুল দর্শক ‘সাকিব, সাকিব’ স্লোগান তুলে চারপাশ মাতিয়ে তোলে। গলা ছেড়ে একযোগে স্লোগান দিতে দিতে তারা ভালোবাসা জানায় কিংবদন্তী সাকিব আল হাসানকে। বীর বিক্রমে আবারও খেলার মাঠে ফিরে আসার জন্য তাকে আহ্বান জানায় তারা।  

এদিকে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের ফাইনালে শেষ পযর্ন্ত শিরোপা পুনরুদ্ধার করা হয়নি চট্টগ্রাম আবাহনীর। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরতে পারেনি জামাল ভূঁইয়ারা। শেষ পর্যন্ত ফাইনালে কোচ মারুফুল হকের দল ২-১ ব্যবধানে হারে মালয়েশিয়ার তেরেঙ্গানুর বিপক্ষে। আর এর মধ্য দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন তেরেঙ্গানু নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা জিতলো।  

সাকিবকে নিয়ে স্লোগানের সঙ্গে সঙ্গে জামাল ভূঁইয়াদের উৎসাহ দিতেও কার্পণ্য করেনি স্টেডিয়ামভর্তি হাজার হাজার দর্শক। ক্ষণে ক্ষণে ‘চট্টগ্রাম আবাহনী’, ‘জামাল, জামাল’ নামে শোর তোলে উচ্ছ্বাস প্রকাশ করেছে তারা। আবার ম্যাচ হেরে হতাশ হয়ে মাঠ ছাড়ার সময় তাদের কণ্ঠে শোনা যায় ‘সাকিব, সাকিব’ স্লোগান।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
ইউবি/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।