bangla news

প্রীতি ম্যাচে বড় জয় মুক্তিযোদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-১২-১৬ ৯:০৫:২১ এএম

বিজয় দিবসকে উপলক্ষ্যে করে শুক্রবার প্রাক মৌসুম প্রীতি ম্যাচে মুখোমুখি হয় পেশাদার লিগের গতবারের রানার্স আপ মুক্তিযোদ্ধা ও তৃতীয় স্থান অধিকারী শেখ রাসেল ক্রীড়া চক্র। ফেডারেশন কাপ লড়াইয়ের আগে নিজেদের প্রস্তুতি যাচাই ম্যাচে মুক্তিযোদ্ধার কাছে পাত্তাই পায়নি শেখ রাসেল।

ঢাকা: বিজয় দিবসকে উপলক্ষ্যে করে শুক্রবার প্রাক মৌসুম প্রীতি ম্যাচে মুখোমুখি হয় পেশাদার লিগের গতবারের রানার্স আপ মুক্তিযোদ্ধা ও তৃতীয় স্থান অধিকারী শেখ রাসেল ক্রীড়া চক্র। ফেডারেশন কাপ লড়াইয়ের আগে নিজেদের প্রস্তুতি যাচাই ম্যাচে মুক্তিযোদ্ধার কাছে পাত্তাই পায়নি শেখ রাসেল। অল রেড জার্সিধারীরা ৪-১ গোলে উড়িয়ে দেয় কোচ মারুফুল হকের দলকে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই দলের লড়াই শুরু হয় বিকেল ৫টায়। শীত উপেক্ষা করে গ্যালারিতে হাজির হয়েছিলেন হাজার দুই দর্শকও। বিজয় দিবসে ঘুরতে বেড়ানো অনেকে পরিবার নিয়েই উপস্থিত হন মাঠে। কিন্ত পানসে ম্যাচ থেকে বিনোদনের খোরাক না পাওয়ায় বিফল মনোরথেই ফিরে যেতে হয় তাদের।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে যায় জাতীয় দলের একঝাঁক তারকা নিয়ে গড়া মুক্তিযোদ্ধা সংসদ। ২১ মিনিটে কোচ শফিকুল ইসলাম মানিকের দলকে গোল উপহার দেন মিঠুন চৌধুরী। ডানপ্রান্ত থেকে টিটোর বাড়িয়ে দেওয়া বলে রক্ষণভাগের এক খেলোয়াড়কে কাটিয়ে বক্সের বাইরে থেকে নিশানাভেদ করেন মিঠুন।

৪২ মিনিটে বক্সে বল পেয়েই সেটা গোলরক্ষক বিপ্লবের নাগালের বাইরে দিয়ে জালে জড়িয়ে দেন রোকনুজ্জামান কাঞ্চন। দ্বিতীয়ার্ধে খেলায় সমতা ফেরাতে মরিয়া ওঠে অল ব্লু জার্সিধারীরা। ৫৫ মিনিটে একটি গোল পরিশোধ করে কোচ মারুফুল হকের দল। মুক্তিযোদ্ধা আবারও গোলের ধারায় ফেরে ৬১ মিনিটে। কর্নার কিক থেকে হেডে গোল করেন মারুফ আহমেদ (৩-১)। শেষ বাঁজি বাজার আগে ব্যবধান আরও বাড়িয়ে নেয় কোচ মানিকের দল। ৮৬ মিনিটে ডানপ্রান্তে বক্সের বাইরে থেকে দর্শনীয় শটে গোল করেন সানডে সিজোবা। শেষপর্যন্ত ৪-১ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে অল রেড জার্সিধারীরা।

ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় মু্িক্তযোদ্ধা কোচ মানিক বলেন,‘খেলার ফলাফলে খুশি। যদিও ম্যাচটিকে হালকাভাবেই নিয়েছিলাম আমরা। খেলোয়াড়দের সামর্থ্যের ৭০-৮০ ভাগ দিতে বলেছিলাম। কয়েক দিনের অনুশীলনের পর প্রথম ম্যাচ খেললাম তাই গুছিয়ে উঠতে সময় লাগবে।’

শেখ রাসেল কোচ মারুফুল হক পরাজয়ের কারণ হিসেবে বলেন,“আমাদের কেবল কন্ডিশনিং ক্যাম্প চলছে। লিগ ও মৌসুমের জন্য এখনো প্রস্তুতি নিতে পারিনি।”

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-12-16 09:05:21