ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

টটেনহাম-বার্মিংহামের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১১
টটেনহাম-বার্মিংহামের বিদায়

লন্ডন: জয় পেয়েও ইউরোপা লিগের দ্বিতীয় পর্বে উঠতে পারেনি দুই ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পার ও বার্মিংহাম সিটি। তবে পয়েন্ট ভাগাভাগি করেও শীর্ষ বত্রিশে খেলা নিশ্চিত করেছে রাশিয়ার রুবিন কাজান ও পর্তুগালের ক্লাব স্পোটিং ব্রাহা।



শামরক রোভার্সের মাঠে গুনে গুনে স্বাগতিকদের জালে চারবার বল পাঠিয়েছে টটেনহাম। তাতেও, ভাগ্যের পরিবর্তন হয়নি ইংলিশ ক্লাবটির। কারণ তাদের দ্বিতীয় পর্বে উঠা নির্ভর করছিলো গ্রুপের (এ) অন্য ম্যাচে পাওক ও রুবিন কাজানের মধ্যকার খেলায় হার বা জয়ের ওপর।

দুভার্গ্য, টটেনহামের। ১-১ গোলে ড্র করে পরবর্তী রাউন্ডে উঠেছে উভয় দল। ১২ পয়েন্ট নিয়ে সবার আগে পাওক আর এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রুবিন। শেষ ম্যাচে জিতে ১০ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে থেকেই প্রতিযোগিতা থেকে বিদায় নিতে হয়েছে টটেনহামের।

টটেনহামের মতো একই পরিণতি হয়েছে স্বদেশী ক্লাব বার্মিংহাম সিটির। তারা ১-০ গোলে মারিবোরকে হারিয়েও হিসেবের মারপ্যাচে পড়ে ছিটকে পড়েছে প্রতিযোগিতা থেকে। আর একই গ্রুপ (এইচ) থেকে ১-১ গোলে ড্র করেও দ্বিতীয় পর্বে উঠেছে ব্রুজ ও স্পোর্টিং ব্রাহা।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।