ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে বিদায় নিল বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
শ্রীলঙ্কার কাছে হেরে বিদায় নিল বাংলাদেশের মেয়েরা নারী মহিলা ইমার্জিং দল/ছবি: সংগৃহীত

স্বাগতিক শ্রীলঙ্কার কাছে ৪ উইকেটে হেরে গেছে বাংলাদেশের মেয়েরা। এই হারে মহিলা ইমার্জিং টিমস এশিয়া কাপ থেকে বিদায় নিল বাংলাদেশ।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে রোববার (২৭ অক্টোবর) টসে জিতে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভার স্থায়ী হয় বাংলাদেশের ইনিংস। এই সময়ে বাংলাদেশের মেয়েরা সংগ্রহ করে ১২৭ রান।

বাংলাদেশের ইনিংসের শুরুটা হয় সাবধানী। দুই ওপেনার মুর্শিদা খাতুন ও ইশমা তানজিম ২১ রানের জুটি গড়েন ৭ ওভার ব্যাটিং করে।

৯ রান করে ইশমা বিদায় নেওয়ার পর ১৫ রান করে বিদায় নেন মুর্শিদা। অধিনায়ক শায়লা শারমিন ৬৬ বল খেলে করেন মাত্র ১০ রান। একসময় ৫০ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশকে একশ পার করেন ফাহিমা খাতুন ও শোভানা মুস্তারি।  

১৮ রান খরচে ৩ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার কাভিশা দিলহারি।

বাংলাদেশের ছুড়ে দেওয়া ছোট লক্ষ্য ৩৩.৪ ওভারেই পেরিয়ে যায় শ্রীলঙ্কা। তবে শুরুতে ২ উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশের বোলাররা। কিন্তু অধিনায়ক অধিনায়ক হর্ষিতা মাদাভির ফিফটিতে ৩৩.৪ ওভারেই জিতে যায় স্বাগতিক দল।  

বাংলাদেশের নাহিদা ৪১ রান খরচে নিয়েছেন ৩ উইকেট।

এই হারে বিদায় বাংলাদেশের বিদায় নিশ্চিত হয়েছে। কিন্তু সমান পয়েন্ট নিয়েও নেট রান রেটে এগিয়ে থাকায় চার দলের আসরের ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা। ফাইনালে তাদের প্রতিপক্ষ একই দিনে পাকিস্তানকে ৭ উইকেটে হারানো ভারত।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।