ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের বিপক্ষে জিততে চান আরাফাত সানি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
ভারতের বিপক্ষে জিততে চান আরাফাত সানি আরাফাত সানি। ছবি: বাংলানিউজ

ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের জন্য ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে জায়গা হয়েছে বাঁহাতি স্পিনার আরাফাত সানির। প্রায় তিন বছর পর জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। 

শুক্রবার (২৫ অক্টোবর) মিরপুরে শুরু হওয়া অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন এই বাহাতি স্পিনার। ক্যাম্পে যোগ দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন আরাফাত সানি।


 
দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেয়ে সানি বলেন, ‘আলহামদুলিল্লাহ, অবশ্যই অবাক হয়েছি ডাক পাওয়ায়। গত তিন বছর ধরে আমি অনেক ভালো ক্রিকেট খেলেছি। লক্ষ্য ছিল নিজের সেরা পারফর্মটা করার, হয়তো সেজন্যই আমাকে বিবেচনা করা হয়েছে। ’
 
তিন বছর আগে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য বিশ্বকাপ থেকে বাদ পড়েছিলেন সানি। সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধও হয়েছিলেন। সবকিছু পেছনে ফেলে আবারও মাঠে ফেরেন তিনি।  

এ নিয়ে তিনি বলেন, ‘তিন বছর আগে ভারতে বোলিং অ্যাকশনের কারণে বাদ পড়তে হয়েছিল, এবার সেই ভারতের বিপক্ষে সফর দিয়ে আবার শুরু করছি। অনেকদিন পর সুযোগ পেয়েছি অবশ্যই চেষ্টা করবো নিজের সেরাটা দেওয়ার। আমার আগের জায়গাটা ধরে রাখার জন্য যা যা করা প্রয়োজন সেটাই করবো। ’
 
বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে সদ্য যোগ দিয়েছেন ডেনিয়েল ভেট্টোরি। জাতীয় দলে ডাক পেয়েই আরাফাত সানি সুযোগ পাচ্ছেন কিউই লিজেন্ডের সঙ্গে কাজ করার।  

সানি বলেন, ‘কিংবদন্তি বাঁহাতি স্পিনার হিসেবে সবসময় কিন্তু আমরা ভেট্টোরির বোলিংটা ফলো করতাম। তিনি এখন আমার কোচ, আজকে তো প্রথম দিন। দেখা যাক কি হয়। দলের সঙ্গে আছি, তার সঙ্গে শেয়ার করবো কিভাবে ভালো করা যায়। তার সঙ্গে কথা বললে আরও উন্নতি করতে পারবো আর বেটার পারফরম্যান্স করতে পারবো বলেই মনে হয়। ’
 
ভারতের বিপক্ষে সিরিজটা কঠিন হলেও জেতার জন্যই মাঠে নামবে বাংলাদেশ। তিনি বললেন, ‘ইনশাআল্লাহ চেষ্টা করবো ভালো খেলার। অবশ্যই আমরা জেতার জন্য যাচ্ছি ওখানে, নিজেদের সেরাটাই দেব। সবারই লক্ষ্য থাকে ম্যাচ জেতার, তো আমাদের পরিকল্পনাও তাই। ’
 
আগামী নভেম্বর মাসের ৩ তারিখে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ভারত সফর। টি-টোয়েন্টি সিরিজ শেষ হলেই মাঠে নামবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ লড়াইয়ে।
 
বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
আরএআর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।