ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নদের বিদায় করে আশা বাঁচিয়ে রাখলো মোহনবাগান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
চ্যাম্পিয়নদের বিদায় করে আশা বাঁচিয়ে রাখলো মোহনবাগান চ্যাম্পিয়নদের বিদায় করে আশা বাঁচিয়ে রাখলো মোহনবাগান-ছবি: সোহেল সরওযার

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে হলে জয় ছাড়া বিকল্প ছিল না মোহনবাগান ও টিসি স্পোর্টসের সামনে। সেই লড়াইয়ে বেঁচে রইল কলকাতার মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের আশা। অন্যদিকে টানা দ্বিতীয় ম্যাচে হেরে এক ম্যাচ বাকি থাকতেই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে বিদায় ঘণ্টা বেজে গেলো গত আসরের চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টসের।

উদ্বোধনী ম্যাচে তারা স্বাগতিক চট্টগ্রাম আবাহনী লিমিটেডের বিপক্ষে হেরেছিল ৪-১ ব্যবধানে। এবার টিসি স্পোর্টস ২-০ গোলে হেরেছে মোহনবাগানের বিপক্ষে।

নিজেদের প্রথম ম্যাচে লাওসের ইয়ং এলিফেন্টসের বিপক্ষে হেরে যায় মোহনবাগান। তবে বুধবার (২৩ অক্টোবর) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে টিসি স্পোর্টসের বিপক্ষে শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ঐতিহ্যবাহী ক্লাবটি। প্রথম মিনিটেই সালভাদর পেরেজ মার্তিনেজ গোলের সহজ সুযোগ নষ্ট না করলে এগিয়ে যেতে পারতো তারা। স্প্যানিশ ফরোয়ার্ড পরাস্ত করতে ব্যর্থ হন টিসি স্পোর্টসের গোলরক্ষক ইব্রাহিম নাদিম আদমকে। অবশ্য গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কোচ কিবু ভিকুনার শিষ্যদের। ম্যাচের তৃতীয় মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সের ভেতর মার্তিনেজের সঙ্গে ওয়ান টু ওয়াস পাস খেলে মোহনবাগানকে এগিয়ে দেন ডিফেন্ডার দানিয়েল নিকোলাস সাইরাস।

এরপর কয়েকটা দারুন সুযোগ পেলেও ফিনিশারের অভাবে সমতায় ফিরতে পারেনি টিসি স্পোর্টস। উল্টো এলোমেলো ফুটবল খেলতে থাকা কোচ মোহাম্মদ হামিদের শিষ্যরা আরেকবার বেঁচে যায় ১৮ মিনিটে। শিল্টন সিডনি ডি সিলভার শট গোলপোস্টে না লাগলে দুই গোলে এগিয়ে যেতে পারতো মোহনবাগান। এর দুই মিনিট পর হুলেন কলিনেসের হেড চলে যায় টিসি’র গোলপোস্টের বাইরে দিয়ে। ১৯ মিনিটে শিল্টন আরেকটি জোরালো শট নেন প্রতিপক্ষের জালমুখে। ২৪ মিনিটের সময় কলিনেসের শট ঠেকিয়ে আরেকবার টিসি স্পোর্টসকে রক্ষা করেন তাদের গোলরক্ষক নাদিম আদম।

বিরতির পরও নিজেদের আক্রমণের ধার বজায় রাখে মোহনবাগান। ৫৭ মিনিটে বৃত্ত মাতিলদা সুযোগ পান দলকে এগিয়ে দেওয়ার। ৫৯ মিনিটে মার্তিনেজের শট ফিরে আসে টিসি স্পোর্টসের গোলপোস্টে লেগে। অবশ্য গোলের দেখা পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাকে। বৃত্তর ক্রস থেকে বল পান কলিনেস। তিনি বাড়ান মার্তিনেজকে উদ্দেশ্য করে। স্প্যানিশ ফরোয়ার্ড বাড়িয়ে দেন মোহনবাগানের ব্যবধান।

দুই গোলে পিছিয়ে পড়ে কিছুটা গোছানো ফুটবল খেলার চেষ্টা করে টিসি স্পোর্টস। ৮৫তম মিনিটে বিমল গার্তিমাগার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। শেষ পযর্ন্ত তিন পয়েন্ট আদায় করে সেমির আশা বাঁচিয়ে মাঠ ছাড়ে মোহনবাগান। শেষ চারে যেতে হলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচেও জিততে হবে ভিকুনার দলকে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।